Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

স্টিকার না থাকায় ইনফিনিটি ও বাটার জরিমানা

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৯, ১২:০৩ এএম

দেশের জুতার জগতে বাটা ও মেগামল ইনফিনিটি নামিদামি ব্র্যান্ড। কিন্তু প্রতিষ্ঠান দুটি বিদেশি পণ্য বিক্রি করছে অথচ আমদানিকারকের স্টিকার নেই। এ অপরাধে প্রতিষ্ঠান দুটিকে জরিমানা করা হয়েছে। গতকাল শনিবার রাজধানীর মোহাম্মদপুরের তাজমহল রোড ও কৃষি মার্কেট এলাকায় বিশেষ অভিযান চালিয়ে এ জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত¡াবধানে অভিযান পরিচালনা করেন অধিদফতরের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার এবং মাগফুর রহমান।
মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, বাটা ও ইনফিনিটি নামিদামি প্রতিষ্ঠান। এসব প্রতিষ্ঠানের ওপর মানুষের রয়েছে আস্থা ও বিশ্বাস। কিন্তু বিদেশি পণ্য বিক্রি করছে অথচ আমদানিকারকের স্টিকার নেই। এটি ভোক্তা আইন পরিপন্থী, যা আইন অনুযায়ী দণ্ডনীয়। এ অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৫ ধারা অনুযায়ী বাটা ও ইনফিনিটি প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।
এছাড়া একই এলাকায় বিক্রমপুর মিষ্টান্ন ভাণ্ডারকে ৫০ হাজার টাকা, কিডস কর্নারকে ১০ হাজার, ইভা সুপার শপকে ১৫ হাজার, মেসার্স জহির জেনারেল স্টোরকে ৫ হাজার, মুন্না মৎস্য ভাণ্ডারকে ২ হাজার, হক বেকারিকে ১০ হাজার, সিপি ফাইভ স্টারকে ২০ হাজার, মিলন জেনারেল স্টোরকে ৫ হাজার, সুপতি জেনারেল স্টোরকে ৫০ হাজার ও অরেঞ্জকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
একই সঙ্গে প্রতিষ্ঠানগুলোকে সতর্ক করা হয়েছে। পরবর্তীতে এ ধরনের অপরাধ করলে আইন অনুযায়ী তাদের দ্বিগুণ জরিমানাসহ সিলগালা করে দেয়া হবে। অভিযানে সার্বিক সহযোগিতা করে মোহাম্মদপুর থানা পুলিশ সদস্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন