Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

তাকওয়া অর্জনেই সমাজে শান্তি প্রতিষ্ঠা সম্ভব

আহলে সুন্নাতের ইফতার আলোচনায় বক্তারা

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৯, ১২:০৩ এএম

আহলে সুন্নাত ওয়াল জামাত কুমিল্লা জেলা ও মহানগর শাখার উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলের আলোচনায় বক্তারা বলেছেন, মাহে রমজান হচ্ছে তাকওয়া অর্জনের মাস। সেই লক্ষ্যকে সামনে রেখে আহলে সুন্নাত ওয়াল জামাত তাকওয়াপূর্ণ সমাজ বিনির্মাণে কাজ করে যাচ্ছে। আজকে সমাজের রন্ধ্রে রন্ধ্রে সমস্যা দুর্নীতি বাসা বেঁধেছে। একমাত্র তাকওয়া অর্জনের মাধ্যমেই এসব দূর করে সমাজে শান্তি প্রতিষ্ঠা সম্ভব। আজকের সমাজ ব্যবস্থায় গুণগত পরিবর্তন আনতে হলে সুন্নিয়াতের মূলমন্ত্রকে আঁকড়ে ধরে আমাদেরকে নৈতিক শিক্ষা অর্জন করতে হবে। তবেই আদর্শ জাতি হিসেবে আমরা গড়ে উঠতে পারবো। সন্ত্রাস, জঙ্গিবাদের বিরুদ্ধে আলেম সমাজসহ সকলকে যার যার অবস্থান থেকে অগ্রগণ্য ভূমিকা রাখতে হবে।
গতকাল শনিবার কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমি ভবনে ইফতারপূর্বক আলোচনায় বক্তারা এসব কথা বলেন। সংগঠনের জেলা কমিটির সভাপতি গাজী এ.এ ওয়াহিদ সাবুরি বখশির সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক খাদেম মো. ফিরোজ মাইজভান্ডারির সঞ্চালনায় ইফতার মাহফিলে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় নেতা আবুল কাশেম নুরী, কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক ওমর ফারুক, কুমিল্লা ইসলামিয়া আলিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল মোহাম্মদ আবদুল মতিন, সংগঠনের উপদেষ্টা ও আঞ্জুমানে রহমানিয়া মইনিয়া মাইজভান্ডারিয়ার মহাসচিব শাহ মোহাম্মদ আলমগীর খান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ