Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মানবপাচারকারী গ্রেফতার

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৯, ১২:০৩ এএম

ইউরোপের দেশগুলোতে অবৈধভাবে মানবপাচারকারি চক্রের সঙ্গে জড়িত রফিকুল ইসলামকে গ্রেফতার করেছে র‌্যাব-৮। রফিক গত ১০ মে তিউনিসিয়া উপকূলে ভূমধ্যসাগরে নৌকাডুবিতে নিহত ৩৭ জনের মধ্যে অন্যতম মো. রাজিবকে (২৫) লিবিয়া থেকে ইতালী পাঠানোর চক্রের সঙ্গে জড়িত। রাজিবের স্বজনদের দায়ের করা মামলায় রফিকুলকে শুক্রবার রাত সাড়ে ১১টায় গাজীপুর জেলার রাজাবাড়ি বাজার থেকে গ্রেফতার করা হয়। রফিকুল দিনাজপুর জেলার কাহারোল উপজেলার কুশোট গ্রামের মো. জসিম উদ্দিনের ছেলে। ভূমধ্যসাগর ট্রাজেডিতে নিহত রাজীব শরিয়তপুর জেলার নড়িয়া উপজেলার নলতা গ্রামের ইয়ার মোহাম্মদ খানের ছেলে।
শনিবার বরিশাল নগরীর রূপাতলীতে র‌্যাব-৮ সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে জানানো হয়, ভূমধ্যসাগর ট্রাজেডির পর ইউরোপে অবৈধভাবে মানবপাচারের সঙ্গে জড়িত চক্রকে গ্রেফতার করতে র‌্যাবের সর্বোচ্চ পর্যায় থেকে নির্দেশের প্রেক্ষিতে চক্রের সঙ্গে জড়িত রফিকুল ইসলামকে গাজীপুরের রাজাপুর বাজার থেকে গ্রেফতার করা হয়।
র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর খান সজিবুল ইসলাম জানান, গ্রেফতার হওয়া রফিকুল ২০০৭ সাল থেকে ১৭ সাল পর্যন্ত দশ বছর সিঙ্গাপুরে ছিল। দেশে ফিরে সে গাজীপুরে গ্রামীন টেলিকমের ব্যবসা শুরু করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ