Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

গণপূর্তমন্ত্রী কেনিয়া সফরে যাচ্ছেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৯, ১২:১৩ এএম

কেনিয়ার রাজধানী নাইরোবিতে অনুষ্ঠেয় ইউএন-হ্যাবিটেট অ্যাসেম্বলির প্রথম অধিবেশনে যোগ দিতে কেনিয়া সফরে যাচ্ছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম। গতকাল শনিবার রাতে কেনিয়ার রাজধানী নাইরোবির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন তিনি। গতকাল মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।
উল্লেখ্য, কেনিয়ার রাজধানী নাইরোবিতে ২৭ মে থেকে ৩১ মে ২০১৯ পর্যন্ত পাঁচ দিনব্যাপী ইউএন-হ্যাবিটেট অ্যাসেম্বলির প্রথম অধিবেশন অনুষ্ঠিত হবে। ওই অধিবেশনে বাংলাদেশ সহ জাতিসংঘের ১৯৩টি সদস্য রাষ্ট্রের সরকারি, বেসরকারি সংস্থা ও সিভিল সোসাইটির প্রতিনিধিগণের যোগ দেওয়ার কথা রয়েছে। ওই অধিবেশনে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন। তিনি অধিবেশনে বাংলাদেশের রোহিঙ্গা সমস্যাসহ নগর উন্নয়ন বিষয়ক বিভিন্ন আন্তর্জাতিক ইস্যুতে বাংলাদেশের অবস্থান তুলে ধরবেন। রোহিঙ্গা সমস্যার ওপর গুরুত্বারোপ করে অধিবেশনের একটি সেশনে প্রধান অতিথি হিসেবে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রীর বক্তব্য দেওয়ার কথা রয়েছে বলে মন্ত্রণালয় থেকে জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন