Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

চোট জর্জর ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৯, ১২:৩৯ এএম

ইনজুরি যেন ইংল্যান্ড শিবিরের পিছুই ছাড়ছে না। ঘরের মাঠে বিশ্বকাপ শুরুর ঠিক আগেই বড় বিপদের আভাস পাওয়া গিয়েছিল ইংল্যান্ড দলে। অস্ট্রেলিয়ার সাথে প্রথম প্রস্তুতি ম্যাচে দুই পেসার জোফরা আর্চার ও মার্ক উড এবং অলরাউন্ডার লিয়াম ডসন ইনজুরির শিকার হয়েছেন। আগের দিন অনুশীলনের সময় আঙুলে চোট পেয়ে মাঠ ছাড়েন অধিনায়ক ইয়ন মরগান। তাই তো অস্ট্রেলিয়ার বিপক্ষে গতকালের ম্যাচেই ছিলেন না নিয়মিত অধিনায়ক। আর সেই প্রস্তুতি ম্যাচেই ইনজুরির শিকার এই দুই পেসার।

নিজের চতুর্থ ওভারে বল করার সময় পায়ে টান অনুভব করেন ইংলিশ পেসার উড। অস্বস্তি বোধ করার সাথে সাথেই তাকে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। আর তার বদলি হিসেবে মাঠে নামানো হয় আর এক পেসার জোফরা আর্চারকে। তবে আর্চারও বেশিক্ষণ টিকতে পারেনি মাঠে। মাত্র কয়েক বল ফিল্ডিং করার পর সেও অস্বস্তি বোধ করতে শুরু করে। আর তাই তো পূর্ব সতর্কতার জন্য তাকেও মাঠ থেকে তুলে নেন ইংলিশ সহকারী কোচ পল কলিংউড। একই ম্যাচে একটু পরে আঙুল ফাঁটিয়ে মাঠ ছাড়তে হয় শেষ সময়ে বিশ্বকাপ দলে ঠাঁই পাওয়া লিয়াম ডসনকেও। হাতের আঙুল বল লেগে ফেটে রক্ত ঝরতে দেখা যায় ডানহাতি এই অলরাউন্ডারের।

ইংলিশ এই তিনজনের ইনজুরি কতটা গুরুত্বর সে সম্পর্কে এখনো কোন তথ্য জানায়নি ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে না পারলেও বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাওয়া যাবে তকে। ইংলিশ অধিনায়ক নিজেও আসরের শুরু থেকে খেলার ব্যাপারে আশাবাদী। আইসিসি ওয়েবসাইটে প্রকাশিত এক ভিডিওতে নিজের অবস্থা নিয়ে নেইল ও’ব্রাইনকে তিনি বলেছেন, ‘অনুশীলনে আমি একটি ক্যাচ ফেলে দেই এবং এটা (আঙুল) সরে যায়। সামান্য একটু চিড় ধরেছে জায়গাটিতে। তবে আমি ভালো আছি। দুর্ভাগ্যবশত আগামীকালের (গতকাল) খেলা মিস করছি, তবে আশা করছি টুর্নামেন্টের প্রথম ম্যাচেই ফিট হয়ে উঠব।’

২০১৫ সাল থেকে ইংল্যান্ড দলে অধিনায়কের দায়িত্ব পালন করে আসছেন মরগান। ওয়ানডেতে ইংলিশদের র্যা ঙ্কিংয়ের শীর্ষে তুলতে গুরুত্বপূর্ন ভূমিকা রয়েছে তার। ইংল্যান্ডের জার্সিতে ২২২ ওয়ানডেতে ৩৯.৬৪ গড়ে ৬ হাজার ৯৭৭ রান রয়েছে তার। এর মধ্যে ১২টি সেঞ্চুরি ও ৪৫টি হাফ-সেঞ্চুরি হাঁকিয়েছেন ৩২ বছর বয়সি এ তারকা। অভিজ্ঞ এ অধিনায়কের কাঁধে চড়ে এবার বিশ্বকাপ শিরোপা জেতার প্রত্যয়ে রয়েছে ইংল্যান্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইংল্যান্ড


আরও
আরও পড়ুন