Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০১৯, ০৯ শ্রাবণ ১৪২৬, ২০ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ধর্মীয় অনুভূতিতে আঘাত হানায় হাইমচরে হিন্দু যুবক আটক

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৯, ৪:০৯ পিএম

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মুসলমানদের ধর্মীয় অনুভূতি ও মুল্যবোধে আঘাত হানার অভিযোগে চাঁদপুরের হাইমচরে অন্তর চন্দ্র ছৈয়াল নামে এক হিন্দু যুবককে আটক করেছে পুলিশ।

অভিযোগ সূত্রে জানা যায়, হাইমচর উপজেলার পশ্চিমচরকৃষ্ণপুর গ্রামের মৃত মনোরঞ্জন ছৈয়ালের পুত্র অন্তর চন্দ্র ছৈয়াল (১৭) তার নিজের ফেসবুক রাজ দীপ সরকার আইডিতে ঢাকা নিউজ অনলাইন সংবাদ পোর্টাল এর একটি সংবাদ “রোজা না রাখলেই গ্রেফতার করে কারাগারে পাঠাচ্ছে মালয়েশিয়া পুলিশ”। সংবাদটি শেয়ার করে সেখানে সে লিখে এ কেমন ধর্ম, যেই ধর্ম জোর করে এ কখনো শান্তির ধর্ম নয়। জোর করে কোন ধর্মকে ধরে রাখা যায় না, আর যাবেও না। এ লেখা গুলো ফেসবুকে ভাইরাল হলে তাকে গ্রেফতার ও শাস্তির দাবিতে হাইমচরে মুসলমানদের মধ্যে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করলে হাইমচর থানা পুলিশ পরিদর্শক তদন্ত মো. আলমগীর হোসেনের নেতৃত্বে পুলিশ আটক করে চাঁদপুর কোর্টে প্রেরণ করে।

এ ঘটনায় স্থানীয় মহিবুল্লাহ বেপারী ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে অভিযুক্ত অন্তর চন্দ্র ছৈয়ালের বিরুদ্ধে হাইমচর থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮এর ২০ ধারায় একটি মামলা দায়ের করেন। তাকে সে মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোশ্যাল মিডিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ