Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

ট্রাম্পকে যুদ্ধে জড়ানো থেকে ঠেকাব: স্যান্ডার্সের প্রতিশ্রুতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৯, ৪:২০ পিএম

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সঙ্গে যুদ্ধে জড়ানো থেকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টনকে ঠেকানোর প্রতিশ্রুতি ব্যক্তি করেছেন আমেরিকার প্রভাবশালী সিনেটর ও আগামী প্রেসিডেন্ট নির্বাচনের মনোনয়ন প্রত্যাশী বার্নি স্যান্ডার্স।

একইসঙ্গে তিনি ট্রাম্পকে মিথ্যাবাদী বলে উল্লেখ করে বলেছেন, এই ব্যক্তি মার্কিন সমাজকে কর্তৃত্ববাদী সমাজের দিকে নিয়ে যাচ্ছেন। তিনি ডোনাল্ড ট্রাম্পকে আধুনিক ইতিহাসের সবচেয়ে বিপজ্জনক প্রেসিডেন্ট বলেও মন্তব্য করেন।

স্যান্ডার্স বলেন, ইরানের সঙ্গে যাতে ট্রাম্প ও তার সহযোগীরা যুদ্ধে জড়াতে না পারেন সেজন্য তিনি কয়েকজন সিনেটরকে নিয়ে কাজ শুরু করেছেন। আজ শনিবার) নির্বাচন উপলক্ষে তার নিজ এলাকায় প্রথম রাজনৈতিক সমাবেশে এসব কথা বলেন।

স্যান্ডার্স পরিষ্কার করে বলেন, ইরাকের সঙ্গে যে যুদ্ধ হয়েছে তার চেয়ে অনেক বেশি ধ্বংসাত্মক যুদ্ধ হবে ইরানের সঙ্গে। তিনি বলেন, ইরানের সঙ্গে যুদ্ধ হলে তা হবে অন্তহীন যুদ্ধ যার শুরু আছে কিন্তু শেষ কখন কেউ জানে না।

সূত্র : পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন