Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউসিবি’র উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে যোগদান করেছেন হাবিবুর রহমান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৯, ৫:৫৯ পিএম

হাবিবুর রহমান সম্প্রতি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডে উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসাবে যোগদান করেছেন। ইউসিবিতে যোগদানের পূর্বে তিনি ইস্টার্ন ব্যাংক লিমিটেডের কর্পোরেট ব্যাংকিং বিভাগে সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হিসাবে দায়িত্বরত ছিলেন।

সুদীর্ঘ ২৪ বছরের অধিক সময় দেশে ও দেশের বাইরে বহুমুখী ব্যাংকিং অভিজ্ঞতালব্ধ রহমান ব্যাংক ইন্দোসুয়েজ, এ এন জেড গ্রীন্ডলেজ, স্ট্যান্ডার্ড চার্টার্ড, টরেণ্টো ডমিনিয়ন (টিডি), এইচ এস বি সি, সিটি এবং ইবিএল সহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানে কাজ করেছেন। তিনি ইবিএলে কর্পোরেট ব্যাংকিং বিভাগে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করেন এবং ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট বিভাগের প্রধান হিসাবেও দায়িত্ব পালন করেন। এর পূর্বে তিনি সিটি ব্যাংক লিমিটেডে কর্মরত ছিলেন যেখানে ক্রেডিট নীতিমালা পর্যালোচনা, প্রক্রিয়া, পোর্টফোলিও সেগমেন্টেশন মাধ্যম ও তত্ত্বাবধানে অবদান রাখেন। তিনি টিডি ব্যাংক কানাডা’র টিডি সিকিউরিটিযে (হোলসেল ব্যাংকিং) ডিল এ্যাডমিনিস্ট্রেশন ম্যানেজার হিসাবে দায়িত্বরত ছিলেন। তিনি এছাড়াও এ এন জেড গ্রীন্ডলেজ, স্ট্যান্ডার্ড চার্টার্ড ও এইচ এস বি সি বাংলাদেশে কর্পোরেট বিজনেসে রিলেশনশিপ ম্যানেজার হিসাবে দায়িত্ব পালন করেছেন।

হাবিবুর রহমান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ঢাকা থেকে অর্থনীতি’তে স্নাতক ও স্নাতকোত্তর (এমএসএস) সম্পন্ন করেছেন এবং ব্রাসেলস, বেলজিয়াম থেকে ব্যবসা প্রশাসনে স্নাতকোত্তর (এমবিএ) ডিগ্রী অর্জন করেছেন।

হাবিবুর রহমান যুক্তরাষ্ট্র, কানাডা, চীন, ভারত, ইটালী, মালয়েশিয়া এবং শ্রীলংকা প্রভৃতি দেশে রিলেশনশিপ ম্যানেজমেন্ট, রিস্ক ম্যানেজমেন্ট, ইন্টারন্যাশনাল ট্রেড ইত্যাদি বিষয়ে নানা সেমিনার, কর্মশালা, কনফারেন্স ও প্রশিক্ষন কর্মসূচীতে অংশগ্রহন করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউসিবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ