Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

পটুয়াখালীতে মাদকের মামলায় ১০ বছরের কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৯, ৭:১৮ পিএম

পটুয়াাখালীতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের একটি মামলায় লিটন খন্দকার নামে এক মাদক ব্যবসায়ীকে ১০ বছরের কারাদ- ও ২০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদ-ের আদেশ দিয়েছেন পটুযাখালী স্পেশাল জজ আদালতের বিজ্ঞ বিচারক মুহাম্মদ শহীদুল্লাহ ।

মামলার বিবরণ থেকে জানা যায, র‌্যাব-৮ পটুযাখালী ক্যাম্পের সদস্যরা ২০১৬ সালের ১৭ ফেব্রুয়ারি রাতে বাউফল উপজেলার দক্ষিণ মাধবপুর গ্রামের সেলিম মৃধার নির্মাণাধীন বাড়িতে অভিযান চালিয়ে ৪৮৩ পিস ইয়াবা এবং ১৪০ গ্রাম গাঁজাসহ লিটন খন্দকারকে গ্রেফতার করে।

ওই দিন রাতেই বাউফল থানায র‌্যাবের ডিএডি আনোয়ার হোসেন বাদী হয়ে একটি মামলা দায়েরর করেন। দীর্ঘ তদন্ত শেষে গত ২০১৬ সালের ২ মার্চ বাউফল থানার পুলিশ পরিদর্শক সাইদুল ইসলাম আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত এই মামলায় মোট ৯ জনের সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে রোববার এই আদেশ প্রদান করেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী কে বি এম আরিফুল হক টিটু জানান, ৪৮৩ পিস ইয়াবা উদ্ধারের অভিযোগে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯(১) ৯/ক ধারায় ১০ বছরের সশ্রম কারাদ- এবং ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদ- প্রদান করে। এ ছাড়া ১৪০ গ্রাম গাঁজা উদ্ধারের অভিযোগে এক বছরের কারাদ- এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিনমাসের কারাদ- প্রদান করা হয়েছে। তবে দুটি সাজা একই সাথে চলমান থাকবে।

দ-প্রাপ্ত লিটন খন্দকার (৩৪) আদালতে নিয়মিত হাজিরা দিলেও রায় ঘোষনাকালে তিনি উপস্থিত ছিলেন না। লিটন বাউফল উপজেলার আদাবাড়িয়া এলাকার ফকরুদ্দিন খন্দকার ছেলে।

আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদকসহ আটক

২৯ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন