Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

অস্বাভাবিক হারে জরিমানা করার প্রতিবাদে রংপুরে হোটেল-রেস্তোরায় অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৯, ৭:৪৮ পিএম

ভ্রাম্যমান আদালত কর্তৃক অস্বাভাবিক হারে জরিমানা করার প্রতিবাদে রংপুরে অনির্দিষ্টকালের জন্য ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে রংপুর জেলা হোটেল রেঁস্তোরা ও বেকারী মালিকরা।
পূর্ব ঘোষিত কর্মসূচী অনুযায়ী আজ রোববার তারা তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখেন। ফলে নগরীর কোথাও কোন হোটেল-রেস্তোরা, চায়ের দোকান কিংবা কনফেকশনারী খোলা ছিল না। এতে করে মারাত্মক বিপাকে পড়ে যান সাধারণ মানুষ। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নগরীর বিভিন্ন পাড়া-মহল্লা থেকে শুরু করে সর্বত্রই হোটেল রেঁস্তোরা এবং বেকারীগুলো বন্ধ থাকে। রমজানের শুরু থেকে প্রতিদিন বেলা ২টা নাগাদ ইফতারীর দোকানগুলো বসলেও আজ কোথাও কোন ইফতারির দোকান বসেনি। ফলে রোজাদারসহ সাধারণ মানুষ ইফতার করতে গিয়ে মারাত্মক বিপাকে পড়ে যান। নগরীরর কোথাও কোন ইফতারির দোকান না থাকায় শুধুমাত্র পানি কিংবা ছোট একটি বিস্কুটের প্যাকেট দিয়েই ইফতার করতে হয় রোজাদারদের।
এর আগে শনিবার একটি হোটেলে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এই কর্মসূচীর কথা জানানো হয়।
সম্মেলনে জানানো হয়, হোটেল রেস্তোরা ও বেকারী ব্যবসায়ী ভেজাল দেয়ার মত কিছু নেই। শুধুমাত্র কাঁচামাল ক্রয় করে খাদ্য প্রস্তুত ও বিক্রি করা হয়। কিন্তু পবিত্র রমজান মাসে অনেক হোটেল রেস্তোরা ও বেকারীকে অস্বাভাবিক হারে জরিমানা করা হয়ধ। এতে করে ছোট বড় এই প্রতিষ্ঠানগুলোকে ধ্বংসের মুখে ঠেলে দেয়া হচ্ছে। এরই প্রতিবাদে বাংলাদেশ রেঁস্তোরা মালিক সমিতি রংপুর জেলা শাখা এবং বাংলাদেশ ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরী মালিক সমিতি রংপুর জেলা শাখা এই কর্মসূচী ঘোষণা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্মঘট

২৪ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন