Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সন্তু লারমার কুশপুত্তলিকা দাহ

বান্দরবানে অর্ধদিবস হরতাল পালিত

বান্দরবান থেকে সাদাত উল্লাহ | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৯, ১২:০৬ এএম

বান্দরবানে আ.লীগের ডাকে অর্ধদিবস হরতাল পালিত হয়েছে। বান্দরবান পৌর আ.লীগের সহ-সভাপতি সাবেক পৌর কাউন্সিলর যৌথ আই মং মারমা হত্যার প্রতিবাদে জেলা আ.লীগ এ কর্মসূচি পালন করে। সকাল থেকে হরতালের কারণে অভ্যন্তরের সড়ক ও দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ থাকলেও দুপুর ১২টার পর থেকে সবগুলো সড়কে যান চলাচল স্বাভাবিক হয়। এখন পর্যন্ত অপ্রীতিকর কোনো ঘটনা না ঘটলেও এর আশঙ্কায় শহরের গুরুত্বপ‚র্ণ স্থানগুলোতে পুলিশ মোতায়েন করা হয়েছে। দুর্গম এলাকাগুলোতে সেনাবাহিনী ও পুলিশ টহল জোরদার করে নিরাপত্তা বাড়িয়েছে। সদর উপজেলার রাজবিলা ইউনিয়নে জনসাধারণের নিরাপত্তায় স্থাপন করা হয়েছে একটি অস্থায়ী সেনা ক্যাম্প। হরতাল শেষে মুক্ত মঞ্চের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে জেলা আ.লীগের নেতাকর্মীরা। সেখানে আ.লীগ নেতা চ থোয়াই মং মার্মার হত্যার ঘটনায় জনসংহতি সমিতিকে দায়ী করে সন্তু লারমার কুশপুত্তলিকা দাহ করেছে নেতাকর্মীরা। সভা থেকে আজ সোমবার জেলার ৭ উপজেলায় শোকসভা পালনের কর্মসূচি ঘোষণা করা হয়।
এছাড়া সন্ত্রাসী তৎপরতা দমনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন আ.লীগের নেতারা। অন্যদিকে বাঙালি ছাত্র পরিষদ প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে। গতকাল রোববার দুপুরে কুহালং ইউনিয়নের শিলক খালের আগার ঝিড়ি এলাকা থেকে আ.লীগ নেতা চ থোয়াই মং মারমার অর্ধ গলিত লাশ উদ্ধার করা হয়। ঘটনার ৩ দিন আগে বুধবার একদল সন্ত্রাসী ওই নেতাকে উজি মুখ পাড়ার খামার বাড়ি থেকে অপহরণ করে। এ ঘটনায় পুলিশ এখন পর্যন্ত জনসংহতি সমিতির কেন্দ্রীয় নেতা আঞ্চলিক পরিষদের সদস্য কেএসমং মারমাসহ ৬ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ