Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

দেড় ফুট রাস্তা!

ঝিনাইদহ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৯, ১২:০৬ এএম

দশ ফুট রাস্তার মধ্যে মাত্র অবশিষ্ট আছে দেড় ফুট। এই দেড় ফুট রাস্তা দিয়ে চলাচল করছে ঝিনাইদহ পৌরসভার আরাপপুর ধোপাপাড়ার দুখি মাহমুদ সড়কের বাসিন্দারা। গত চার বছর ধরে রাস্তাটি ভেঙে বিলীন হলেও পৌর কর্তৃপক্ষের নজরে আসেনি। রাস্তাটি ভাঙতে ভাঙতে বর্তমান দেড় ফুটে এসে ঠেকেছে। রাতের বেলায় রাস্তা দিয়ে চলাচল করা যায় না। চলতে পারে না কোন যানবাহন। এলাকাবাসি মোয়াজ্জেম হোসেন তার ফেসবুকে রাস্তাটির দুর্দশা তুলে ধরে উল্লেখ করেন, ঝিনাইদহ শহরের ক্যাসেল ব্রীজের ডান দিক থেকে রাস্তাটি নবগঙ্গা নদীর তীর ঘেষে লুলু মেকানির বাসার পাশ দিয়ে ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাইয়ের বাসার সামনে গিয়ে উঠেছে। গুরুত্বের দিক থেকে রাস্তাটি ভিআইপি সড়ক বলা যেতে পারে।
এই সড়কে সাবেক আরেকজন সংসদ সদস্যের বাড়ি রয়েছে। মহল্লাবাসির অভিযোগ ৩/৪ বছর আগে ওই রাস্তায় পানি নিস্কাষনের জন্য একটি পাইপ বসানো হয়। সেই পাইপের গোড়া ভাঙতে ভাঙতে এখন পুরো রাস্তা নদীতে গায়েব হয়ে গেছে। এখন অবশিষ্ট আছে মাত্র দেড় পুট রাস্তা। আসন্ন বর্ষায় অবশিষ্ট রাস্তাটুকুও গায়েব হয়ে যেতে পারে।
বিষয়টি জানতে ঝিনাইদহ পৌরসভার নির্বাহী প্রকৌশলী ও হিন্দ্র নাথ বিশ্বাসের মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেন নি। বিষয়টি নিয়ে এলাকার ওয়ার্ড কাউন্সিলর বশির উদ্দীন রাস্তাটি ভেঙে চুরে একাকার হওয়ার খবরটি স্বীকার করে জানান, রাস্তাটির এস্টিমেট জমা দিয়েছি। পৌর কর্তৃপক্ষ উদ্যোগও গ্রহন করেছে। আশা করা যাচ্ছে আগামীতে রাস্তাটি প্রকল্পভুক্ত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন