Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

চলছে কারুশিল্প প্রদর্শনী

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৯, ১২:০৫ এএম

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)-এর উদ্যোগে বিসিক ভবন চত্বরে (১৩৭-১৩৮ মতিঝিল বাণিজ্যিক এলাকা) চলছে পাঁচ দিনব্যাপী ‘বর্ষামেলা ১৪২৬ ও ত্রৈমাসিক কারুশিল্প প্রদর্শনী’।
গতকাল বিসিকের পরিচালক (অর্থ) প্রধান অতিথি হিসেবে ‘বর্ষামেলা ১৪২৬ ও ত্রৈমাসিক কারুশিল্প প্রদর্শনী’ উদ্বোধন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিকের পরিচালক (নকশা ও বিপণন) মো. মাহবুবুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন প্রধান নকশাবিদ শাহ নুরুজ্জামান। এ সময় বিসিকের পরিচালক পরিষদের অন্যান্য সদস্য, উধ্বতন কর্মকর্তা ও মেলায় অংশগ্রহণকারী উদ্যোক্তাগন উপস্থিত ছিলেন।
মেলায় বিভিন্ন ধরণের পোশাক, নকশীকাঁথা, তাঁতের ও জামদানি শাড়ি, পাটের হস্তশিল্প, খাদ্যজাত সামগ্রীসহ হস্ত ও কুটির শিল্পজাত পণ্যের বিপুল সমারোহ ঘটেছে। মেলা উপলক্ষে কারুশিল্পীদের উৎপাদিত পণ্যসামগ্রী নিয়ে চলছে কারুশিল্প প্রদশর্নী। মেলায় বিভিন্ন ধরণের হস্ত ও কুটির শিল্পপণ্যের ৫০টি স্টল রয়েছে। মেলা চলবে আগামী ৩০ মে পর্যন্ত। উক্ত মেলা ও প্রদর্শনী সর্বসাধারণের জন্য প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত উন্মুক্ত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন