Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

একদলীয় শাসনের চিন্তা ভুলে যান -খন্দকার মাহবুব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৯, ৯:৩৫ পিএম

ক্ষমতাসীন আওয়ামী লীগের উদ্দেশে বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেছেন, একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করার চিন্তা থাকলে ভুলে যান। এটা চিন্তা করলে জনগণের বিস্ফোরণে ধ্বংস হয়ে যাবেন। রোববার (২৬ মে) জাতীয় প্রেসক্লাবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে চাঁদপুরের কচুয়া উপজেলা জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে আয়োজিত ইফতার পার্টিতে তিনি একথা বলেন।

খন্দকার মাহবুব বলেন, দেশে বর্তমানে আইনের যে অবস্থা এ আইনে বেগম খালেদা জিয়াকে বের করা সম্ভব হবে না। তার প্রমাণ হলো গত পরশুদিন জামিন হওয়ার মত দুটি মামলায় তাকে জামিন না দিয়ে সময় দেয়া হয়েছে। এতেই বোঝা যায় বেগম খালেদা জিয়াকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিয়ে দেশে একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করতে চায় সরকার। তারা আবার বাকশাল কায়েম করতে চাচ্ছে। তারা চাচ্ছে দেশের সংবাদপত্রের স্বাধীনতা হরণ করে একদলীয় শাসন ব্যবস্থা চালু করতে।

তিনি বলেন, আমি বিশ্বাস করি, বাংলাদেশের যতদিন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শ জাতীয়াবাদী দল, কর্মী বেঁচে থাকবে ততদিন এ দেশে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করা সম্ভব হবে না। সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বিএনপির এ নেতা বলেন, ‘আসুন সবাই ঐক্যবদ্ধ হয়ে সরকারের ইচ্ছা একনায়কতন্ত্র শাসন ব্যবস্থা ধ্বংস করে ফেলি, জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনি।

আয়োজক সংগঠনের আহ্বায়ক শাহ মোহাম্মদ বুরহানের সভাপতিত্বে আরও বক্তব্য দেন- বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, কচুয়া উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রকৌশলী আ হ ম মনিরুজ্জামান দেওয়ান মানিক প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খন্দকার মাহবুব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ