Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউজিসির চেয়ারম্যান ড. কাজী শহীদুল্লাহর যোগদান

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৯, ১২:০৫ এএম

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান হিসেবে যোগদান করেছেন প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ। তিনি গতকাল (রোববার) ইউজিসিতে যোগদান করেন। কমিশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লার কাছ থেকে তিনি দায়িত্ব গ্রহণ করেন। প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ ইউজিসির ১৩তম চেয়ারম্যান।
দায়িত্ব গ্রহণকালে ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ বলেন, তাঁর মূল চ্যালেঞ্জ হবে দেশে গুণগত উচ্চশিক্ষা নিশ্চিত করা। একই সাথে গবেষণার সংখ্যা ও মান বৃদ্ধি করা। তিনি বলেন, তাঁর দায়িত্ব সরকারের নিয়ম নীতি মেনে দেশের বিশ্ববিদ্যালয়সমূহের তদারকি প্রতিষ্ঠান ইউজিসিকে পরিচালনা করা। তিনি ইউজিসি’র কর্মকর্তা-কর্মচারীদের নিয়ম-শৃঙ্খলা ও বিধিবিধান মেনে সততা-নিষ্ঠার সাথে দাপ্তরিক কার্যক্রম সম্পাদন করার আহ্বান জানান।
সভায় ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মোঃ আখতার হোসেন, প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি; শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন, ইউজিসি সচিব ড. মোঃ খালেদ এবং ইউজিসি’র বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ