Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।
শিরোনাম

সরকার কৃষক-শ্রমিকবান্ধব নয়, লুটেরাবান্ধব

আইএবি মিলনায়তনে পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৯, ১২:০৫ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, দুর্নীতির কারণে কৃষি প্রধান বাংলাদেশে অধিকার হারা কৃষক-শ্রমিক মেহনতি মানুষের আর্তনাদে আকাশ-বাতাশ প্রকম্পিত। তিনি বলেন, মিল ফ্যাক্টরীতে শ্রমিক আর মাঠে কৃষকদের দুর্দিন চললেও সরকার তাদের ব্যাপারে কার্যকরী ব্যবস্থা নিচ্ছেনা। এতে প্রমানিত হয় সরকার কৃষক-শ্রমিক বান্ধব নয়, লুটেরা বান্ধব। পাটকল শ্রমিকরা বকেয়া বেতন ভাতার দাবীতে রমজান মাসে প্রচন্ড তাপাদাহের মধ্যে আন্দোলন করার পরেও তাদের পাওনা পরিশোধে সরকারের কার্যকরী কোন পদক্ষেপ নেই।
গতকাল রোববার বিকেলে ইসলামী শ্রমিক আন্দোলনের উদ্যোগে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে শ্রমিকের প্রকৃত মর্যাদা ও ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় মাহে রমজানের ভ‚মিকা শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি ও ইসলামী আন্দোলন বাংলাদেশ এর রাজনৈতিক উপদেষ্টা মুহাম্মাদ আশরাফ আলী আকন এর সভাপতিত্বে সেক্রেটারী জেনারেল হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রেসিডিয়ামের অন্যতম সদস্য প্রিন্সিপ্যাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী। আরো বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, ইসলামী শ্রমিক আন্দোলনের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান।
পীর সাহেব চরমোনাই বলেন, কৃষক অনেক পরিশ্রমে ফসল উৎপাদন করে ক্ষতির সম্মুখীন হচ্ছে কিন্ত সরকারের পক্ষ থেকে কৃষি মন্ত্রীর তামাশার বক্তব্যে দেশের কৃষকরা হতাশ। ইসলামী শ্রমনীতির অনুপস্থিতির কারণে কৃষক-শ্রমিক মেহনতি মানুষ ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। দুর্নীতি, দুঃশাসন, সন্ত্রাস ও মাদকমুক্ত সুখী সমৃদ্ধ বাংলাদেশ নিশ্চিত করতে ইসলামী হুকুমত প্রতিষ্ঠার লক্ষ্যে ইসলামী শ্রমিক আন্দোলনকে তৃনমূল পর্যায়ে আরো মজবুত করতে তিনি সকলের প্রতি আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ