Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১ হিজরী

সচিব ও অতিরিক্ত সচিব পর্যায়ে বড় ধরনের রদবদল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৯, ১২:০৫ এএম

স্থানীয় সরকার ও নির্বাচন কমিশন সচিবসহ প্রশাসনের সচিব পর্যায়ে বড় ধরনের রদবদল করা হয়েছে। এছাড়া এই প্রথম ৮৬ ব্যাচের কোন কর্মকর্তাকে সচিব পদে নিয়োগ দিতে বিবেচনায় নেয়া হয়েছে। গতকাল রোববার জনপ্রশসান মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
প্রজ্ঞাপন অনুযায়ী, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীরকে নির্বাচন কমিশন সচিব হিসেবে, পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব) সুবীর কিশোর চৌধুরীকে বাংলাদেশ জ্বালানী ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান (সচিব) এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব বেগম উম্মুল হাসনাকে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব) হিসেবে বদলিপূর্বক পেষণে নিয়োগ দেয়া হয়েছে।
বাংলাদেশ জ্বালানী ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান (সচিব) বেগম শাহীন আহমেদ চৌধুরীকে পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব), নির্বাচন কমিশনের সচিব হেলাল উদ্দিন আহমেদকে স্থানীয় সরকার বিভাগের সচিব, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব) মুনশী শাহাবুদ্দিন আহমেদকে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত সচিব এবং ঢাকা বিভাগরে কমিশনার (অতিরিক্ত সচিব) কে এম আলী আজমকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রপ্ত সচিব বদলিপূর্বক নিয়োগ দেয়া হয়েছে।
এছাড়া, জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক (অতিরিক্ত সচিব) বেগম জাহানারা পারভীনকে গণগ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালক, পরিকল্পনা বিভাগের অতিরিক্ত সচিব বেগম কাজল ইসলাম এনডিসিকে জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক, খুলনা বিভাগের অতিরিক্ত কমিশনার (অতিরিক্ত সচিব) সুভাষ চন্দ্র সাহাকে কক্সবাজার জাতীয় সমুন্দ্র গবেষণা ইনস্টিটিউট-এর মহাপরিচালক হিসেবে নিয়োগ/বদলি করা হয়েছে।
সেতু বিভাগের অতিরিক্ত পরিচালক গৌরাঙ্গ চন্দ্র মোহন্ত এনডিসিকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে, প্রত্মতত্ত্ব অধিদপ্তরে বদলির আদেশাধীন মহাপরিচালক সুলতান মাহমুদকে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বিএফআইডিসি’র চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) বেগম সীমা সাহাকে পরিসংখ্যান ব্যুরো ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের অতিরিক্তি সচিব এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. আনোয়ার হোসেনকে সেতু বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন