Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

কুমিল্লায় এক ছাদে ১৭১টি পতাকা

সাদিক মামুন, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৯, ১২:০৪ এএম

বাংলাদেশে ক্রিকেট এখন দেশের মানুষের কাছে আবেগ ভালোবাসায় পরিণত হয়েছে। দেশের প্রতিটি শিশুই আজ বড় হয়ে একজন ক্রিকেটার হতে চায়। হতে চায় মাশরাফি, মুশফিক, সাকিব, তামিম, মোস্তাফিজ। এই আবেগ, ভালোবাসা, ভালোলাগা ঘিরে বাংলাদেশের আপামর জনগণ স্বপ্ন দেখছে ক্রিকেট বিশ্বকাপ জেতার।
ক্রিকেটে সবচেয়ে বড় প্রতিযোগিতার আসর বিশ্বকাপের পর্দা উঠছে ৩০ মে। তবে বাংলাদেশের ক্রিকেট ভক্তদের অপেক্ষা করতে হবে ২ জুন পর্যন্ত। কেননা ওইদিনই মাঠে পা ফেলবে টাইগাররা। লন্ডনের কেনিংটন ওভাল স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম পর্বের প্রথম ম্যাচ খেলবে সম্প্রতি ত্রিদেশিয় সিরিজ বিজয়ী বাংলাদেশ। বিশ্বকাপ ক্রিকেট ঘিরে বাংলাদেশের ক্রিকেট প্রেমিদের অনেকেই দেশের পতাকা ও জার্সি উন্মাদনায় মেতে উঠেছে। শিক্ষা সংস্কৃতি ও ক্রীড়াঙ্গণের অন্যতম জেলা কুমিল্লাতেও সেই উন্মাদনায় জোরেশোরে ভাসছে ক্রিকেট প্রেমীরা। ইতোমধ্যে নগরীর সিডিপ্যাথ ভবনের দশতলা ছাদে পতপত করে উড়া ১৭১টি লাল সবুজের পতাকা নগরবাসীর দৃষ্টি কেড়েছে।
ঈদ ঘনিয়ে আসার আনন্দের সাথে বিশ্বকাপ ক্রিকেটের আনন্দও আঁকড়ে ধরেছে শিশু থেকে শুরু করে তরুণ যুবক এমনকি বয়স্কদের। কুমিল্লা নগরীর বেশিরভাগ ভবনের ছাদে পত পত করে উড়ছে বাংলাদেশের পতাকা। বিশ্বকাপ ফুটবলের ক্ষেত্রে বাংলাদেশে বিভিন্ন দলের পতাকা, জার্সি শোভা পেলেও ক্রিকেটের ক্ষেত্রে উল্টোচিত্র। বিশ্বকাপ ক্রিকেটে অংশগ্রহণকারি অন্যসব দলের কোন পতাকা ঠাঁই মেলেনি কুমিল্লায়। বিশ্বকাপ ক্রিকেট শুরুর আর মাত্র ৪ দিন বাকি। বাংলাদেশ দল ঘোষণার পরই ক্রিকেট প্রেমিদের পতাকা উড়ানোর প্রতিযোগিতা শুরু হয় কুমিল্লা নগরীতে। খেলার সরঞ্জাম বিক্রির দোকানে জার্সি কেনার হিড়িকও পড়েছে। নগরীর বাদুরতলায় সিডিপ্যাথ হসপিটাল ভবনের দশতলা ছাদে ছোটবড় ১৭১টি বাংলাদেশের পতাকা বাঁশ, দড়িতে টানিয়ে হইচই ফেলেছে ক্রীড়ামোদী সিডিপ্যাথ হাসান।
১৭১টি পতাকা উড়ানোর প্রসঙ্গে জানতে চাইলে হাসান জানান, ৭১ আমাদের স্বাধীনতার চেতনা। ৭১ আমাদের অহংকার। সেই ৭১’র সাথে ১০০ যোগ করার কারণ হলো আমাদের টাইগাররা এবারের বিশ্বকাপে সেঞ্চুরির ঝড় তুলবে। সেই দৃষ্টিকোন থেকেই লাল সবুজের ১৭১টি পতাকা ছাদে উড়িয়েছি। সবার কাছে প্রত্যাশা থাকবে বিশ্বকাপ ফুটবল নিয়ে পতাকা-জার্সিতে যে হারে মাতামাতি হয়, ক্রিকেট নিয়েও সবাই সরব হয়ে উঠবে। তবে এটা হতে হবে কেবল বাংলাদেশের সমর্থন ঘিরে। তার মধ্য দিয়েই আমাদের দেশপ্রেম জেগে উঠবে।



 

Show all comments
  • Nurul Islam Titu ২৭ মে, ২০১৯, ১:৫৪ এএম says : 0
    ক্রিকেট ভক্তদের কাণ্ড দেখ,। ভালো লাগলো
    Total Reply(0) Reply
  • সানী ২৭ মে, ২০১৯, ১:৫৫ এএম says : 0
    খবরের শিরোনাম হওয়ার জন্য এতগুলো পতাকা লাগানো হয়েছে। ভালোবাসা প্রকাশ করতে কি পতাকা লাগানো জরুরি???
    Total Reply(0) Reply
  • চাষী নজরুল ২৭ মে, ২০১৯, ১:৫৬ এএম says : 1
    এত টাকা অপচয় না করে এই অর্থ এলাকার গরিব দুখিদের ঈদ সামনে রেখে বিলি করলে কত সুন্দর হতো।
    Total Reply(0) Reply
  • মাহমুদুল হাসান রাশদী ২৭ মে, ২০১৯, ১:৫৭ এএম says : 0
    মহান আল্লাহ তায়ালা বলেছেন, নিশ্চয় অপচয়কারীরা শয়তানের ভাই।
    Total Reply(0) Reply
  • নীলাভ্র শ্রাবণ ২৭ মে, ২০১৯, ১:৫৭ এএম says : 0
    ১৭১টি পতাকা না কিনে ১৭১জনকে সহায়তা করলে কত ভঅলো হতো। যত আবাল ভক্ত।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন