Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০ হিজরী।

‘ডাবল’ দিয়েই রোবেন রিবেরির বিদায়

কোভাচের ইতিহাস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৯, ১২:০৪ এএম

জার্মান বুন্দেসলিগা জয়ের পর আরবি লাইপজিগকে হারিয়ে ১২তম ঘরোয়া ডাবল জিতেছে বায়ার্ন মিউনিখ। পরশু রাতে অলিম্পিয়াস্টেডিওন বার্লিনে জার্মান কাপের ফাইনালে লাইপজিগকে ৩-০ গোলে হারায় নিকো কোভাচের দল। এই ম্যাচ দিয়ে বায়ার্নের হয়ে খেলোয়াড়ী জীবন শেষ করলেন দুই গ্রেট ফ্রাঙ্ক রিবেরি ও আরিয়েন রোবেন।
ম্যাচের ২৯তম মিনিটে দারুণ হেডে দরকে এগিয়ে নেন রবার্ট লেভান্দোভস্কি। ৭৩তম মিনিটে কোমানের বদলি নামেন ২০০৯ সালে বায়ার্নে নাম লেখানো ৩৫ বছর ডাচ মিডফিল্ডার রোবেন। ৭৮তম মিনিটে দারুণ দক্ষতায় বল নিয়ন্ত্রণে নিয়ে ব্যবধান বাড়ান কিংসলে কোম্যান। ৮৭তম মিনিটে জিনাব্রির বদলি নামেন ৩৬ বছর বসয়ী রিবেরি। তার দুই মিনিট আগে নিজের দ্বিতীয় গোল করে ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেন লেভান্দোভস্কি। জার্মান জায়ান্টদের এটি ১৯তম কাপ শিরোপা।
কাপ দিয়েই দুই ম্যাচ পর আবারো ঘরোয়া ডাবল জিতল বায়ার্ন। শেষ ১৯ মৌসুমে যা নবম। নিকো কোভাচ হলেন প্রথম ব্যক্তি যিনি বায়ার্নের খেলোয়াড় ও কোচ হিসেবে ঘরোয়া ডাবল জিতলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন