Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০ হিজরী।

দল বা প্রশাসনের লোক কেউই আইনের ঊর্ধ্বে নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপি সব সময় উস্কানিমূলক বক্তব্য দেয় : হানিফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৯, ১:০০ এএম

আইন অমান্যকারী যেই হোক, তার শাস্তি হবেই বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, নুসরাত হত্যা মামলায় ফেনীর সেই ওসির বিরুদ্ধে আইসিটি অ্যাক্টে নতুন করে ব্যবস্থা নিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এ হত্যাকান্ডের ঘটনায় আমরা প্রমাণ করেছি আইন যারা অমান্য করবে, সে যেই হোক শাস্তি হবেই। আমাদের দলের লোক হোক আর প্রশাসনের লোকই হোক, কেউই আইনের ঊর্ধ্বে নয়।

গতকাল ধানমন্ডির একটি কনভেনশন সেন্টারে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে ইফতারপূর্ব সভায় তিনি এসব কথা বলেন। সরকারের বিভিন্ন উন্নয়নের প্রসঙ্গ উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প আর কেউ নেই- জনমনে এ বিশ্বাস স্থাপিত হয়েছে। তার নেতৃত্বের কারণেই সারাবিশ্বে বাংলাদেশ আজ অসাম্প্রদায়িক দেশ হিসেবে পরিচিত। তার নেতৃত্বেই বাংলাদেশ দুর্নীতিতে চ্যাম্পিয়নের পরিবর্তে সম্ভাবনার দেশে পরিণত হয়েছে।
আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ২০০৮ সালে প্রধানমন্ত্রী যে প্রতিশ্রুতি দিয়েছিলেন, তা বাস্তবায়ন করেছেন। সেজন্যই তিনি জনগণের হৃদয়ে স্থান করে নিয়েছেন। জনগণের কাছে পৌঁছাতে পেরেছি বলেই বাংলাদেশ আওয়ামী লীগকে তারা বিশ্বাস করে। তিনি আরও বলেন, অক্টোবরে কাউন্সিলে নতুন নেতৃত্ব হবে। সেই নেতৃত্ব উন্নয়নের জন্য নতুন প্রত্যয়ে চলবে।
অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, বিএনপি সব সময় উস্কানিমূলক বক্তব্য দেয়। সরকারের করা উন্নয়ন নিয়ে বিভ্রান্তিকর তথ্য দিয়ে তারা জনগণকে উস্কানি দেয়। খুলনায় পাটকল শ্রমিকদের আন্দোলনেও তারাই উস্কানি দিয়েছে। তিনি আরও বলেন, দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নিয়ে জনগণের রায়কে অশ্রদ্ধা করেছেন। তার সংসদে না যাওয়াটা বিএনপির রাজনৈতিক কৌশল নয়। এটা রাজনীতির অপকৌশল।
ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি একেএম রহমত উল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে সাধারণ সম্পাদক মো. সাদেক খানসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন