Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০ হিজরী।

শুধু মাদ্রাসায় কেন

পুলিশের উগ্রাবাদ বিরোধী রচনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মে, ২০১৯, ১২:০৫ এএম

ঢাকা মেট্রোপলিটন পুলিশের ভেরিফায়েড ফেসবুক পেইজে মাদ্রাসা শিক্ষার্থীদের জন্য উগ্রবাদ বিরোধী রচনা প্রতিযোগিতা শিরোনামে গতকাল শনিবার যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়, তাতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী। গতকাল রোববার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, গুলশানের হলি আর্টিজান বেকারীর ভয়াবহ ঘটনাসহ এ পর্যন্ত বাংলাদেশে যেসব জঙ্গি ও সন্ত্রাসী ঘটনা সংঘটিত হয়েছে, তার সবগুলোর সাথে ইংলিশ মিডিয়াম ও আধুনিক শিক্ষায় শিক্ষিত তরুণরাই জড়িত দেখা গেছে। প্রধামন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীসহ সরকারের বিভিন্ন মন্ত্রী, এমপি, এমনকি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণও বার বার এটা স্বীকার করেছেন যে, জঙ্গিবাদের সাথে মাদ্রাসা নয়, বরং সাধারণ উচ্চশিক্ষিত ও বিত্তশালী পরিবারের সন্তানরাই জড়িত।
তিনি বলেন, এমন বাস্তবতায় স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় শিক্ষিতদের বাদ দিয়ে শুধুমাত্র মাদ্রাসা শিক্ষার্থীদের জন্য পুলিশের উগ্রবাদ বিরোধী রচনা প্রতিযোগিতা’র আয়োজন গুরুতর আপত্তিকর ও উদ্বেগজনক। এটা আলেম-উলামা, মাদ্রাসা শিক্ষাসহ সর্বোপরি ইসলাম ও ধর্মীয় শিক্ষার প্রতি পরিকল্পিতভাবে সমাজে ঘৃণা ও নেতিবাচক মনোভাব তৈরির চেষ্টা বলেই আমাদের মনে হচ্ছে। আল্লামা নূর হোসাইন কাসেমী প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, অবিলম্বে মাদ্রাসা শিক্ষা, আলেম-উলামা ও ইসলামী শিক্ষার প্রতি নেতিবাচক মনোভাব সৃষ্টিকারী এই প্রতিযোগিতা বন্ধ করুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন