Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০ হিজরী।

কার্যালয় থেকে ফাইল উধাও

পিডব্লিউডি ডিপ্লোমা প্রকৌশলী সমিতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মে, ২০১৯, ১২:০৫ এএম

দীর্ঘ একবছর পর নিজেদের সমিতির কার্যালয় বুঝে নিল বাংলাদেশ পিডব্লিউডি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সদস্যরা। রাজধানীর সেগুনবাগিচায় পূর্ত ভবনের এই কার্যালয়টিতে গত বছরের ১২ মে তালা ঝুলিয়ে পালিয়ে যান তৎকালীন সাধারন সম্পাদক আলী আকবর সরকার। গতকাল রোববার বিকেলে শত শত সদস্য একসাথে এসে জয়বাংলা শ্লোগানে রুদ্ধ কার্যালয়ের তালা ভেঙে ভেতরে প্রবেশ করেন।
গণমাধ্যম কর্মীদের সামেন খোলা এই কার্যালয়ে কোনো কিছুই আর অবশিষ্ট পাননি তারা। সমিতির হিসেব নিকাশের ফাইলপত্রসহ সব ধরনের ডকুমেন্ট উধ্ওা হয়ে গেছে এখান থেকে। সদস্যদের কাজের জন্য থাকা সারি সারি কম্পিউটারের একটিও নেই। সব টেবিল ফাঁকা পড়ে আছে।
গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রণালয় নিয়ন্ত্রণাধীন প্রতিষ্ঠান গনপূর্ত অধিদপ্তরের প্রায় দেড় হাজার ডিপ্লোমা প্রকৌশলীর প্রাণের এই সংগঠনটির এরুপ দেখে বিস্মিত ও ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন সদস্যরা। এ বিষয়ে সমিতির সিনিয়র সদস্য মো. আমিনুল ইসলাম, ইউনুস আলী, মামুনসহ একাধিক সদস্য ক্ষোভ প্রকাশ করে বলেন, আলী আকবর সরকারের মতো লুটেরা সাধারন সম্পাদক এর আগে কোনোকালে কেউ দেখেনি। সদস্যদের মিথ্যা আশ্বাস দিয়ে তাদের কাছ থেকে টাকা নিয়ে সেই টাকায় নিজের বিরুদ্ধে রুজু হওয়া ডিপার্টমেন্টাল মামলা নিষ্পত্তির জন্য ব্যয় করছেন।
সমিতির সিনিয়র সদস্য বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলীর সমিতির সাধারন সম্পাদক মির্জা এটিএম মোস্তফা ইনকিলাবকে বলেন, সদস্যরা পূর্তভবনে এসে বসার জায়গাটাও পান না। সমিতির অফিস বন্ধ থাকায় এক গ্লাস পানি খাওয়ার জন্যও অন্যদের রুমে যেতে হয়। সবকিছু গায়েব করে দিয়েছেন আলী আকবর সরকার। আমরা এর দৃষ্টান্তমূলক শাসি চাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন