Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০ হিজরী।

সাব-রেজিস্ট্রারসহ ২০ জনের বিরুদ্ধে চার মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মে, ২০১৯, ১২:০৫ এএম

জালিয়াতির মাধ্যমে জমির শ্রেণি পরিবর্তন ও রেজিস্ট্রেশন করে সরকারি রাজস্ব ফাঁকি দেয়ার অভিযোগে গাজীপুর সদর সাব-রেজিস্ট্রার, দলিলদাতা, গ্রহীতা ও দলিল লেখকসহ ২০ জনের বিরুদ্ধে চারটি মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল রোববার দুদক প্রধান কার্যালয় থেকে মামলা চারটি অনুমোদন দেয়া হয়। দুদকের উপ-পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করেছেন।
চার মামলায় যাদের আসামি করা হবে তারা হলেন- সাবেক সাব-রেজিস্ট্রার গোলাম ফারুক, দলিলদাতা মো. এখলাছ উদ্দিন চৌধুরী, মো. শফিকুল ইসলাম, খাতেমুন নেছা, রোকিয়া বেগম, রাশিদা বেগম, আনোয়ারা বেগম, মো. শামসুল হক, মো. এনামুল হক, দলিল গ্রহীতা এমদাদ হোসেন ফিরোজ, গ্রহীতা মো. আনোয়ার হোসাইন, মো. দেলোয়ার হোসাইন, মো. ওমর ফারুক, মো. এনামুল হক, আমিরুল ইসলাম, দলিল লেখক জুয়েল আহম্মেদ, ওয়াসিম শেখ, মো. আবু জাফর, মো. সেলিম মিয়া ও মো. তোফাজ্জল হোসেন। জালিয়াতির ঘটনা ঘটেছে ২০১৫ সালের নভেম্বর মাস। এই ঘটনার অনুসন্ধানকারী কর্মকর্তা হলেন দুদকের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. ফজলুল বারী। এই ২০ জনের বিরুদ্ধে অভিযোগ হলো- তারা পরস্পর যোগসাজশে প্রতারণা ও জাল-জালিয়াতির আশ্রয়ে জমির শ্রেণি পরিবর্তনের মাধ্যমে ২ লাখ ২০ হাজার ৬১০ টাকার সরকারি রাজস্ব ফাঁকি দিয়েছেন।
দুদকের অভিযান : রাজউকের বিধি লঙ্ঘন করে ভবন নির্মাণের অভিযোগে রাজধানীর নিউ বেইলি রোডের তিনটি ভবনে অভিযান চালিয়েছে দুদক। রাজউক জোন-৬-এর প্রতিনিধিদের সঙ্গে নিয়ে রোববার দুদক এনফোর্সমেন্ট টিম এ অভিযান চালায়। দুদকের উপ-পরিচালক জানান, অভিযানের সময় রাজউক ভবন তিনটির পরবর্তী নির্মাণ কার্যক্রম বন্ধ রাখতে নোটিশ দিয়েছে। এছাড়া ১৯, ২০, ২১ ও ২২ নিউ বেইলি রোডের রাস্তার শেষপ্রান্তে বিধিবহির্ভূতভাবে নির্মিত ডিপ-টিউবওয়েলটি উচ্ছেদের নোটিশ দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ