Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

জাতীয় ঈদগাহে ঈদের জামাত সকাল সাড়ে ৮টায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মে, ২০১৯, ১২:০৫ এএম

আসন্ন ঈদুল ফিতরের প্রথম জামাত জাতীয় ঈদগাহে সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে। তবে দুর্যোগপূর্ণ বা প্রতিক‚ল আবহাওয়ার সৃষ্টি হলে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সকাল ৯টায় ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হবে। গতকাল রোববার সকালে নগর ভবনে অনুষ্ঠিত এক সভায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এই তথ্য জানিয়েছেন।
জাতীয় ঈদগাহে ঈদের জামাতের সার্বিক কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে করার লক্ষ্যে সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগ, দপ্তর, সংস্থা ও প্রতিষ্ঠানগুলোর সঙ্গে ডিএসসিসি’র মেয়রের সভাপতিত্বে এ সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। নগর ভবনে সভাকক্ষে এ বৈঠকটি অনুষ্ঠিত হয়।
বৈঠকে মেয়র বলেন, চাঁদ দেখা সাপেক্ষে ঈদের জামাত ঈদের দিন সকাল সাড়ে ৮টায় জাতীয় ঈদগাহে অনুষ্ঠিত হবে। তবে যদি কোনো কারণে দুর্যোগপূর্ণ আবহাওয়ার সৃষ্টি হয় সেক্ষেত্রে ঈদের জামাত সকাল ৯টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হবে।
তিনি বলেন, আমাদের সার্বিক প্রস্তুতি রয়েছে সুষ্ঠুভাবে সুন্দর ঈদ জামাত উপহার দেয়ার। প্রতি বছরের মতো এবারও জাতীয় ঈদগাহে একসঙ্গে ৮৫ হাজার পুরুষ এবং ৫ হাজার নারী মুসল্লির জন্য জামাতের ব্যবস্থা থাকবে। এছাড়া সেখানে একসঙ্গে ১৪০ জন মুসল্লির ওজু করার ব্যবস্থাও করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ