Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

শপথের আগে মায়ের আশীর্বাদ নিলেন মোদি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৯, ১২:২৪ পিএম
ভারতের প্রধানমন্ত্রী হিসেবে দ্বিতীয় মেয়াদে শপথ নেয়ার আগে মা হীরাবেনের সঙ্গে দেখা করে এসেছেন নরেন্দ্র মোদি। রোববার গান্ধীনগরে বাড়িতে গিয়ে মায়ের পা ছুঁয়ে আশীর্বাদ নেন তিনি।

সম্প্রতি ভারতের পার্লামেন্ট নির্বাচনে ভূমিধস জয় পায় মোদির দল বিজেপি (ভারতীয় জনতা পার্টি)। আগের নির্বাচনের তুলনায় এবার মোদি-ঝড়ে আরও উত্তাল ছিল ভারত। গতবার এককভাবে ২৮২ আসন পাওয়া বিজেপি এবার পেয়েছে ৩০৩ আসন।

ভারতজুড়ে অভূতপূর্ব সাড়া পাওয়ার পর সরকার গঠনের তোড়জোড় শুরু করেছে বিজেপি। এর মধ্যেও মাকে ভোলেননি ভাবী প্রধানমন্ত্রী মোদি। বৃহস্পতিবার দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন মোদি। আর তার চার দিন আগে মায়ের কাছ থেকে আশীর্বাদ নিতে গান্ধীনগর ছুটে যান তিনি। সেখানেই থাকেন হীরাবেন।

রোববার মোদির আগমন কেন্দ্র করে গান্ধীনগরের নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়। রাস্তার দুই পাশে প্ল্যাকার্ড ও ফেস্টুন হাতে নরেন্দ্র মোদির উদ্দেশে স্লোগান দিতে দেখা যায় সমর্থকদের। বিপুল জনস্রোতের উপস্থিতিতেই হীরাবেনের বাসভবনে পৌঁছায় প্রধানমন্ত্রীর বহর।

বাড়িতে প্রবেশ করে মায়ের পা স্পর্শ করে প্রণাম করেন নরেন্দ্র মোদি। ছেলেকে আশীর্বাদ করে তার মঙ্গলকামনা করেন হীরাবেন।

মোদি যে গান্ধীনগর যাবেন সেটি আগেই ঘোষণা দিয়ে রেখেছিলেন। শনিবার সকালে টুইট করে মোদি জানান, কাল মায়ের সঙ্গে দেখা করতে গুজরাট যাবেন। পরশু (আজ) যাবেন বারানসি, নির্বাচনী এলাকায়।

এবারও বারানসি থেকেই নির্বাচিত হয়েছেন মোদি। টুইটারে তিনি লিখেছেন- কাল সন্ধ্যায় গুজরাটে যাব, মায়ের আশীর্বাদ নেব। আর তার পর দিন সকালে কাশি যাব। সেখানকার বাসিন্দারা আমার ওপর আস্থা রেখেছেন বলে তাদের ধন্যবাদ জানাতে চাই।

নরেন্দ্র মোদির টুইট

Narendra Modi



@narendramodi

Will be going to Gujarat tomorrow evening, to seek blessings of my Mother. Day after tomorrow morning, I will be in Kashi to thank the people of this great land for reposing their faith in me.
ভারত প্রধানমন্ত্রীর এই টুইট ইতিমধ্যে ভাইরাল হয়ে গেছে। ১৩ লাখ ৯০ হাজার মানুষ এই পোস্টে লাইক দিয়েছেন।

প্রসঙ্গত সাত ধাপে অনুষ্ঠিত ভারতের লোকসভা নির্বাচনের চূড়ান্ত ফল ঘোষণা করা হয় ২৩ মে। বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট ৩৫১ আসন পেয়ে জয়ী হয়। এর মধ্যে ৩০৩ আসন পায় বিজেপি। অন্যদিকে কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ জোট পেয়েছে ৯২ আসন। এর মধ্যে কংগ্রেস এককভাবে পেয়েছে মাত্র ৫২ আসন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোদি

১১ সেপ্টেম্বর, ২০১৭

আরও
আরও পড়ুন