Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

চোখে অস্ত্রোপচার পরবর্তী ফলোআপ চিকিৎসা নিলেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৯, ১:০৮ পিএম | আপডেট : ২:২৮ পিএম, ২৭ মে, ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সোমবার (২৭ মে) রাজধানীর সোবহানবাগে ‘দীন মোহাম্মদ আই হাসপাতালে’ তার চোখের অস্ত্রোপচার পরবর্তী চক্ষু পরীক্ষা করিয়েছেন। চলতি মাসের শুরুতে তিনি লন্ডনে চোখের ছানির অস্ত্রোপচার করান। অস্ত্রোপচারের পর তিনসপ্তাহ পেরিয়ে যাওয়ায় প্রধানমন্ত্রী আজ ফলোআপ চিকিৎসা নেন।

অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হকের নেতৃত্বে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. এনায়েত হোসেন, অধ্যাপক ডা. শেখ মোহাম্মদ হোসেন ও ডা. নুজহাত চৌধুরীর সমন্বয়ে গঠিত একটি বিশেষজ্ঞ মেডিকেল টিম তার চক্ষু পরীক্ষা করেন। চক্ষু পরীক্ষার পর তারা প্রয়োজনীয় ব্যবস্থাপত্র ও চশমা প্রদান করেন।


স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক দুপুর সোয়া ১২টায় জানান, আজ সকাল ৯টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চক্ষু পরীক্ষা করাতে আসেন। তিনি জানান, চলতি মাসের শুরুতে তিনি লন্ডনে চোখের ছানির অস্ত্রোপচার করান। অস্ত্রোপচারের পর তিনসপ্তাহ পেরিয়ে গেছে। তাই ফলোআপ চিকিৎসা করাতে তিনি আসেন। চার সদস্যের একটি দল প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা শেষে কিছু ওষুধ ও পাওয়ার বদল করে চশমা ব্যবহারের পরামর্শ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন