Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

ভিপি নুরের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

ঢাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৯, ২:৪৩ পিএম

বগুড়ায় ইফতার অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভিপি নুরুল হক নুরসহ তার সমর্থকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।’ আজ দুপুর সাড়ে ১২ টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে তারা এই মানববন্ধন ও বিক্ষোভ করে। হামলাকারীদের তালিকা প্রকাশের পাশাপাশি ভিডিও ফুটেজ দেখে তাদের সনাক্ত করা হয় বলে মানববন্ধনে জানানো হয়।

মানববন্ধন থেকে হামলাকারীদের তালিকা প্রকাশে যাদের নাম আছে তারা হলেন, বগুড়া সরকারি আজিজুল হক কলেজের সাধারণ সম্পাদক আব্দুর রউফ, জেলা শাখা ছাত্রলীগের সভাপতি নাইমুর রাজ্জাক তিতাস, যুগ্ম সাধারণ সম্পাদক তাকভির ইসলাম খান, প্রচার সম্পাদক মো. মুকুল ইসলাম।

মানববন্ধনে পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান বলেন, সন্ত্রাসীরা একের পর এক আমাদের ওপর হামলা করছে। কিন্তু সে হামলার বিচার আমরা পাচ্ছি না। বাংলাদেশে বিচারহীনতার সংস্কৃতি চলছে, আমরা বিচার চেয়ে বিচার পাচ্ছি না। শিগগিরি ডাকসুর ভিপি নুরুল হক নুরের ওপর হামলার বিচার দাবি করেন।

ডাকসুর সমাজসেবা বিষয়ক সম্পাদক আখতার হোসেন বলেন, এই পর্যন্ত একটি হামলারও বিচার হয়নি। সাধারণ পরিষদের নেতাকর্মীদের ওপর হামলার বিচার না করলে দেশের সাধারণ ছাত্রদের নিয়ে রাজপথে হামলাকারীদের মুখোশ উন্মোচন করা হবে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক মশিউর রহমানসহ অনেকে।
উল্লেখ্য, রোববার বগুড়ায় ইফতার মাহফিল অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে হামলার শিকার হন ভিপি নুরুল হক নুর। হামলায় আহত নুরকে এম্বুলেন্সে করে ঢাকায় নিয়ে আসা হয়। এই হামলার জন্য ছাত্রলীগের বিরুদ্ধে অভিযোগ তুলেছে নুরের সমর্থকরা।। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন