Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

লোয়ার অর্ডারে ইতিবাচক দেখছেন কোহলি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৯, ৪:২১ পিএম

বিশ্বকাপের মূল লড়াই শুরু হওয়ার আগে আগামীকাল বাংলাদেশের বিপক্ষে শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। গত শনিবার প্রথম প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ছয় উইকেটে হেরে যায় টুর্নামেন্টের অন্যতম ফেভারিট দলটি। তবে এতে হতাশ না হয়ে ইতিবাচক কিছু পারফর্মেন্স সন্তুষ্ট করেছে অধিনায়ক বিরাট কোহলিকে। বিশেষ করে লোয়ার অর্ডারের ব্যাটসম্যানদের পারফর্মেন্সে তিনি সন্তোষ প্রকাশ করেন।
ম্যাচের ১১তম ওভারেই ৩৯ রানে ৪ উইকেট হারিয়ে বসে ভারত। পরে অল রাউন্ডার হার্ডিক পান্ডিয়া (৩০) ও রবিন্দ্র জাদেজা (৫৪) লোয়ার অর্ডারে প্রতিরোধ গড়ে তোলে। তারপরও ৪০ তম ওভারেই ১৭৯ রানে অল আউট হয়ে যায় ভারত।
বোলিংয়েও কিউইদের লাগাম টেনে ধরতে ব্যর্থ হয় ভারত। অধিনায়ক কেন উইলিয়ামসন (৬৭) ও রস টেইলরের (৫৪) জুটিবদ্ধ হয়ে ১১৪ রানে ভর করে ১৩ ওভার হাতে রেখেই জয়লাভ করে নিউজিল্যান্ড।
কোহলি বলেন, ‘বিশ্বকাপের মত এমন টুর্নামেন্টে একটি বিষয় আমরা বলতে পারি, সেটি হচ্ছে সব সময় আপনার টপ অর্ডার দ্রুত আইট হবে না। যদি কখনো হয়, তখন লোয়ার অর্ডার দলকে এগিয়ে নিয়ে যেতে পারবে। আজ (শনিবার) আমি সেটিই দেখেছি। হার্ডিক সত্যি ভাল করেছে।
এমএস ধোনি এই চাপকে বেশ ভালভাবেই সামলে নিয়েছেন। জাদেজাও কিছু রান যোগ করেছেন। সুতরাং আমার দৃষ্টিকোন থেকে এই ম্যাচ থেকে আমরা অনেক কিছুই শিখতে পেরেছি। যা আমরা পরে কাজে লাগাতে চাই। লোয়ার অর্ডারের রান পাওয়াটা আমাদের জন্য বড় প্রাপ্তি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোহলি

২৮ ফেব্রুয়ারি, ২০১৯
২৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন