Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

চ্যাম্পিয়ন্স লিগে আটলান্টা ও ইন্টার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৯, ৫:০৩ পিএম

শেষ রাউন্ডে এসে সেরি আ লিগে তৃতীয় ও চতুর্থ দল হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করেছে আটলান্টা ও ইন্টার মিলান। তবে শিরোপা নিশ্চিত হওয়ার পর পথ হারানো জুভেন্টাসের শেষটাও হয়েছে হতাশাময়। লিগ মৌসুমের শেষ ম্যাচে পয়েন্ট তালিকার মধ্যম সারির দল সাম্পদরিয়ার কাছে হেরেছে টানা আটবারের চ্যাম্পিয়নরা।

পরশু সাম্পদরিয়ার মাঠে শেষ দিকে ফরাসি ফরোয়ার্ড দুফাইল ও ইতালিয়ান ফরোয়ার্ড কাপরারির গোলে ২-০ ব্যবধানে হেরে যায় মাসিমিলিয়ানো অ্যালেগ্রির দল। এই ম্যাচ দিয়ে জুভেন্টাসে শেষ হয়েছে পাঁচ বছরের অ্যালেগ্রি আধ্যায়। টানা পাঁচ ম্যাচ জয়শূন্য থেকে মৌসুম শেষ করল সর্বোচ্চ ৩৫ বারের চ্যাম্পিয়নরা। সব প্রতিযোগিতা মিলে শেষ নয় ম্যাচে তাদের জয় মাত্র একটি, চারটিতে হার।
৩৮ ম্যাচে ২৮ জয়, ৬ ড্রয়ে ৯০ পয়েন্ট নিয়ে লিগ শেষ করল জুভেন্টাস। আগেই দুইয়ে থাকা নিশ্চিত করা নাপোলির সংগ্রহ ৭৯ পয়েন্ট।
এদিকে পিছিয়ে পড়েও সাসোলোকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করেছে আটলান্টা। তাদের সমান ৬৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নিয়েছে ইন্টার মিলানও। তবে এবারো ইউরোপিয়ান আসরে জায়গা হয়নি প্রোতিযোগিতায় দ্বিতীয় সর্বোচ্চ সাত বারের চ্যাম্পিয়ন এসি মিলানের। ৬৮ পয়েন্ট নিয়ে লিগ শেষ করেছে ১৮ বারের সেরি আ চ্যাম্পিয়নরা।
ওদিকে ড্যানিয়েল ডি রোসির শেষ ম্যাচে পার্মাকে ২-১ গোলে পরাজিত করলেও টেবিলের ষষ্ঠ স্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে রোমাকে। ইতালিয়ান শীর্ষ লিগ থেকে অবনমন হয়েছে এম্পোলি, ফ্রোসিনোনে ও সিয়েভোর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চ্যাম্পিয়ন্স লিগ
আরও পড়ুন