Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোমা কিংবদন্তি রোসির আবেগঘন বিদায়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৯, ৫:২৬ পিএম

দীর্ঘ ১৯ বছরের সম্পর্কের অবসান ঘটিয়ে নিজের ঘরের ক্লাব রোমা থেকে আবেগঘন বিদায় নিলেন ড্যানিয়েল ডি রোসি। রোমা চুক্তি নবায়নে অস্বীকৃতি জানানোয় পার্মার বিপক্ষে ম্যাচটিই যে ৩৫ বছর বয়সী এই অভিজ্ঞ মিডফিল্ডারের শেষ ম্যাচ ছিল তা সকলেই জানতো। ম্যাচটি ২-১ গোলে জিতে প্রিয় সতীর্থকে বিদায় জানিয়েছে রোমার খেলোয়াড়রা। যদিও বিদায়ের মুহূর্তটি ছিল বেশ আবেগঘন।
স্তাদিও অলিম্পিকো স্টেডিয়ামের স্ট্যান্ড থেকে মাঠ পর্যন্ত সকলের চোখই ছিল কান্না ভেজা। দুইবারের কোপা ইতালিয়া ও সুপার কোপা ইতালিয়ান বিজয়ী রোমার হয়ে দীর্ঘ ১৯ বছরে ৬১৬টি ম্যাচ খেলা প্রিয় তারকাকে বিদায় জানানোটা যে খুব একটা সহজ নয় তা সমর্থকরাও প্রতিটি মুহূর্তে প্রমান দিয়েছেন।
কালকের ম্যাচে অধিনায়কের আর্ম-ব্যান্ড পরে মাঠে নেমেছিলেন ডি রোসি। ম্যাচ শেষের ১০ মিনিট আগে যখন বদলী বেঞ্চে চলে আসেন তখন পুরো স্টেডিয়াম দাঁড়িয়ে তাকে অভিবাদন জানিয়েছে। যদিও মৌসুমটা ভালো যায়নি রোমার। লিগ টেবিলের ষষ্ঠ স্থানে থেকে মৌসুম শেষ করায় আসছে মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলা হবে তা তাদের। ইউরোপা লিগে সুযোগ পেতেও খেলতে হবে বাছাইপর্বে।
মার্চে ইউসেবিও ডি ফ্র্যান্সেসকোর বরখাস্তের পর রোমার কোচের দায়িত্ব নিয়েছিলেন ক্লদিও রেনিয়েরি। ডি রোসির সাথে কাল রানিয়েরিরও ক্লাব থেকে বিদায় ঘটেছে। ম্যাচ শেষে ক্লাব সতীর্থ ও রেনিয়েরি মিলে ডি রোসিকে একসাথে বিদায় জানিয়েছেন। এসময় ২০০৬ বিশ্বকাপ জয়ী ডি রোসির সাথে তার স্ত্রী ও সন্তানরাও উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোমা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ