Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

কেরানীগঞ্জে মুক্তিযোদ্ধার নির্মানাধীন মার্কেট ভাংচুর, মালামাল লুট

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৯, ৭:১৯ পিএম

কেরানীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা সালাউদ্দিন মিয়ার নির্মানাধীন একটি মর্কেটে সন্ত্রাসী হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করা হয়েছে। এ সময় সন্ত্রাসীরা সেখানে রাখা রড, সিমেন্ট সহ বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায়। এই ঘটনায় আজ সোমবার(২৭ মে) দুপুরে মুক্তিযোদ্ধা সালাউদ্দিনের ছেলে সোহরাব উদ্দিন বাদী হয়ে দক্ষিন কেরানীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

মুক্তিযোদ্ধা সালাহউদ্দিনের ছেলে সোহরাব উদ্দিন জানান, তার বাবা দৈনিক জনকন্ঠ ও একুশে টেলিভিশনের কেরানীগঞ্জ প্রতিনিধি। তাদের শুভাঢ্যা ইউনিয়নের চরকুতুব গ্রামে বসত বাড়ির পাশেই পৈত্রিক ৪ শতাংশ জমি রয়েছে যা তারা দীর্ঘদিন যাবত ভোগ দখল করে আসছেন। কিছুদিন পুর্বে তারা ওই জমিতে একটি মার্কেট নির্মানের কাজ শুরু করেন। একটি ভ’মিদস্যু চক্র গত রোববার রাতে অতর্কিতভাবে তাদের ওই নির্মানাধীন মার্কেটে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে এবং ৩জন নির্মান শ্রমিককে মারধর করে আহত করে। এসময় তারা নির্মান কাজের জন্য রাখা ২০ বস্তা সিমেন্ট, ২০ হাজার টাকার লোহার রড সহ বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায়। মুক্তিযোদ্ধা সালাউদ্দিন মিয়া জানান, একটি ভ’মি দস্যুচক্র তাদের ওই জমি দখল করার জন্য তাকে নানাভাবে হুমকি দিয়ে আসছিল। সে এই ঘটনায় থানায় একটি জিডি করেন।
এ ব্যাপারে দক্ষিন কেরানীগঞ্জ থানার ওসি মো: শাহজামান জানান, মার্কেট ভাংচুর ও লুটপাটের ঘটনায় সাংবাদিক সালাউদ্দিন মিয়ার পক্ষ থেকে তার ছেলে লিখিত একটি অভিযোগ দিয়েছেন। ঘটনাটি তদন্ত করে এব্যাপারে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভাংচুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ