Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

থাইল্যান্ডে প্রথম প্রস্তুতি ম্যাচ মঙ্গলবার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৯, ৯:৩৪ পিএম

২০২২ সালে কাতারে অনুষ্ঠিতব্য ফিফা বিশ্বকাপের জন্য প্রাক-বাছাই পর্ব খেলতে হবে বাংলাদেশকে। এই পর্ব টপকে বাছাইয়ে খেলার লক্ষ্যে তাই প্রস্তুতিটাও ভালোভাবে নিতে চান বাংলাদেশের ব্রিটিশ কোচ জেমি ডে। যে কারণে তিনি বর্তমানে দল নিয়ে থাইল্যান্ডে রয়েছেনে। সেখানে ১০ দিনের কন্ডিশনিং ক্যাম্প করবেন বাংলাদেশ জাতীয় দলের ফুটবলাররা। সঙ্গে থাইল্যান্ডের দু’টি ক্লাবের সঙ্গে প্রস্তুতি ম্যাচও খেলবেন তারা। তিন দিন আগে ব্যাংককে পৌঁছেই অনুশীলন শুরু করেছেন জামাল ভূঁইয়ারা। সোমবার মাঠের অনুশীলন না করলেও জিম করে এবং হোটেলের সুইমিং পুলে সাঁতার কেটেই অনুশীলন পর্ব সাড়লেন মামুনল-সুফিলরা।

চারদিনের অনুশিলন শেষে মঙ্গলবার প্রথম প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ দল। বাংলাদেশ সময় বিকেল ৫টায় থাই লিগ-২ এর দল এয়ার ফোর্স ইউনাইটেড ফুটবল ক্লাবের মুখোমুখি হবে তারা। ১ জুন দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষ ব্যাংকক গ্লাস পাথুম ইউনাইটেড। এই দুটি ক্লাবই গত মৌসুমে থাই লীগ-১ থেকে নেমে গেছে থাই লিগ-২ তে। এয়ার ফোর্স ইউনাইটেড ফুটবল ক্লাবটিতে চারজন বিদেশি আছেন। ফ্রান্স, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের একজন করে খেলোয়াড় আছে দলটিতে। ব্যাংকক গ্লাস পাথুম ইউনাইটেডে আছেন দু’জন ব্রাজিলিয়ান এবং একজন করে স্পেন, জাপান ও সিঙ্গাপুরের ফুটবলার। দল যেমনই হোক প্রস্তুতিটা যুতসই করতে ম্যাচ দু’টিকে গুরুত্ব দিচ্ছেন বাংলাদেশ দলের কোচ জেমি ডে। সোমবার থাইল্যান্ড থেকে তিনি জানান, ‘এই দুটি ম্যাচ থেকেই আমি আমার একাদশ নির্বাচন করবো। যারা লাওসের বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের ৬ ও ১১ জুনর মাঠে নামবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন