Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আত্মশুদ্ধি ছাড়া প্রকৃত মানুষ হওয়া সম্ভব নয়

মাওলানা শাহ আতাউল্লাহ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৮ মে, ২০১৯, ১২:০৪ এএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত মাওলানা শাহ আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, শারিরীক সুস্থতার সাথে সাথে আত্মিক সুস্থতা অতিব জরুরী। কেননা আত্মশুদ্ধি ছাড়া প্রকৃত মানুষ হওয়া সম্ভব নয়। যুগে যুগে নবীগণ মানুষের অন্তরে আল্লাহর ভয় ও মুহব্বত সৃষ্টির জন্য মেহনত করে গেছেন। তিনি বধধলেন, হযরত হাফেজ্জী হুজুর (রহ.) ছিলেন জাতির আধ্যাত্বিক ও রাজনৈতিক রাহবার। তিনি গোটা জাতিকে এসলাহের জন্য তওবার ডাক দিয়ে গেছেন। নবী-রাসূল ও বুজুর্গানে দীনের অনুসৃত পথে চললে আমরা সফল হতে পারবো। হযরত হাফেজ্জী হুজুর (রহ.) ছিলেন পরীক্ষিত রূহানী ডাক্তার। তার অনুসৃত পথ অবলম্বন করে আসুন আমরা আল্লাহর প্রিয়ভাজন হই।
গতকাল বিকেলে নারায়ণগঞ্জ চিটাগংরোডস্থ তাজমহল কমিনিউটি সেন্টারে বাংলাদেশ খেলাফত আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নারায়ণগঞ্জ জেলা সভাপতি আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সীর সভাপতিত্বে এবং মাওলানা শেখ সাদির সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী, দলের নায়েবে আমীর মাওলানা মুজীবুর রহমান হামিদী, মুফতি সুলতান মহিউদ্দীন, মাওলানা ফিরোজ আশরাফী, মাওলানা আবু তাহের জিহাদী, মাওলানা আবু ইউসুফ, মাওলানা আবু বকর, মাওলানা মুশফিকুর রহমান জামাল, হাফেজ মাওলানা আব্দুল গনি, মুফতি কবির আহম্মেদ, হাফেজ আকতারুজ্জামান সাদেকি, মাওলানা নাসিম রেজা, মাওলানা মেহেদি হাসান প্রমূখ।
সভাপতির ভাষণে আলহাজ আতিকুর রহমান নান্নু মুন্সি বলেন, সমাজের বিত্তবানরা যাকাতসহ ইসলামের সকল বিধি-বিধান মেনে চললেই এতিম-গরীব, অসহায়, কৃষক-শ্রমিক ও দিন-মজুরের ন্যায্য অধিকার নিশ্চিত হবে।
ইফতার মাহফিলে মুফতি কবির আহম্মেদকে আমির ও হাফেজ আকতারুজ্জামান সাদেকিকে সাধারন সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ঠ খেলাফত আন্দোলন নারায়নগঞ্জ মহানগর কমিটি ঘোষণা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মশুদ্ধি ছাড়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ