Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্রীলঙ্কাকে হারিয়ে আত্মবিশ্বাস বাড়ালো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মে, ২০১৯, ১২:০৬ এএম

ফিল্ডিংয়ের সময় পায়ে বলের আঘাত নিয়ে উঠে গিয়েছিলেন উসমান খাজা। ফিরে এসে তিনিই দলের জয়ে সামনে থেকে নেতৃত্ব দিলেন। বোলারদের দায়ীত্বশীল বোলিংয়ের পর তার ব্যাটে ভর করেই বিশ্বকাপে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া।
শনিবার সাউদাম্পটনের রোজ বোলে টসজয়ী শ্রীলঙ্কা প্রথমে ব্যাট করে সংগ্রহ করে ৮ উইকেটে ২৩৯। ক্রিজে এসে ভালো শুরু করেন প্রায় সবাই। কিন্তু অজি বোলাররা সেভাবে তাদের থিতু হতে দেননি। ৪৪ রানের ওপেনিং জুটির পর মোটামুটি নিয়মিত বিরতিতে উইকেট হারায় লঙ্কানরা। সর্বোচ্চ ৫৬ রান করেন ওপেনার থিরিমান্নে। শেষ দিকে দনাঞ্জয়া ডি সিলভার ৪১ বলে ৪৩ রানে ভর করে লড়াইয়ের পুঁজি পায় ছিয়ানব্বইয়ের চ্যাম্পিয়নরা। অস্ট্রেলিয়ার আট বোলারের মধ্যে মার্কাস স্টয়নিস বাদে প্রত্যেকেই পান উইকেটের দেখা, ৩৯ রানে ২টি নেন অ্যাডাম জাম্পা।
টপ অর্ডারদের দৃড়তার লক্ষ্যটা ৩১ বল হাতে রেখেই পেরিয়ে যায় অস্ট্রেলিয়া। ১০৫ বলে ৩ চারে সর্বোচ্চ ৮৯ রান করেন খাজা। তিনটি ত্রিশোর্ধো ইনিংস আসে মার্শ (৩৪), ম্যাক্সওয়েল (৩৬) ও স্টয়নিসের (৩২) ব্যাট থেকে। জাফরি ভেন্ডারসে নেন ৫১ রানে ২ উইকেট।
প্রথম প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হেরেছিল শ্রীলঙ্কা। একই দিনে ইংল্যান্ডের কাছে হারলেও জয়ের মনোবল নিয়ে বিশ্বকাপের আসল লড়াইয়ে নামছে পাঁচবারের চ্যাম্পিয়নরা। ১ জুন বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার প্রতিপক্ষ নিউজিল্যান্ড। একই দিনে আফগানিস্তান ম্যাচ দিয়ে যাত্রা শুরু করবে অস্ট্রেলিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ