Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।
শিরোনাম

ভ্রাম্যমাণ আদালতে ৬০ হাজার টাকা জরিমানা

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ মে, ২০১৯, ১২:০৩ এএম

সিরাজগঞ্জে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে বগুড়ার শেরপুরের পেন্টাগণ'র লাচ্ছা সেমাই তৈরী করার অপরাধে সেমাই ফ্যাক্টরিকে ৬০ হাজার টাকা জরিমানা ও ২০কেজি ভক্ষণ অযোগ্য সেমাই জব্দ করে ধবংস করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরে সদর উপজেলার বহুলী ইউনিয়নের ব্রাক্ষণগাতী গ্রামে বাচ্চুর লাচ্ছা সেমাই ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে এ দন্ডাদেশ দিয়েছেন সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান।
ভ্রাম্যমাণ আদালতের পেশকার মিলন সরকার জানান, গোপন সংবাদের ভিত্তিতে ব্রাক্ষণগাতী গ্রামের বাচ্চুর সেমাই ফ্যাক্টরীতে অভিযান চালিয়ে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে পেন্টাগণ’র লাচ্ছা সেমাই উৎপাদন দেখতে পান আদালত। এসময় ফ্যাক্টরী মালিক পরিবেশের ছাড়পত্র, কর্মচারীদের স্বাস্থ্য সনদ, ফায়ার সার্ভিসের ছাড়পত্র, কলখানা প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের সনদপত্র, ট্রেডমার্ক লাইসেন্স, ট্রেড লাইসেন্স দেখাতে না পরায় এবং মান নিয়ন্ত্রণ ছাড়া পেন্টাগন সেমাই প্যাকেট করার অপরাধে তার নামে মামলা দিয়ে ৬০ হাজার টাকা জরিমানা তাৎক্ষণিক আদায় করা হয়। পরে ২০ কেজি খাবার অযোগ্য লাচ্ছা সেমাই জব্দ করে জনসম্মুখে ধবংস করা হয়। অভিযানে সহযোগিতা করেন পেশকার মিলন সরকার ও আনসার ব্যাটালিয়নের সদস্যবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ