Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

নওগাঁয় কৃষকদের নিকট থেকে সরাসরি ধান ক্রয়ের পরিমাণ বৃদ্ধির অনুরোধ জানিয়ে জেলা ছাত্রলীগের জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান

নওগাঁ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৯, ১১:৪৪ পিএম

নওগাঁয় কৃষকদের নিকট থেকে সরাসরি ধান ক্রয়ের পরিমাণ বৃদ্ধির অনুরোধ জানিয়ে জেলা ছাত্রলীগের জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছেন। নওগাঁ জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রিজভী ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আমানুজ্জামান সিউল এর নের্তৃত্ব ছাত্রলীগের নেতারা সোমবার সকাল ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ে স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপি জেলা প্রশাসকের পক্ষে গ্রহন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাহবুবুর রহমান। সরকারি ভাবে কৃষকদের নিকট থেকে সরাসরি ধান ক্রয় এবং অঞ্চল ভিত্তিক সরকারি ভাবে ধান ক্রয়ের পরিমাণ বৃদ্ধি করার অনুরোধ জানিয়ে নওগাঁ জেলা ছাত্রলীগএর স্মারকলিপি প্রদান করেন। কৃষকরা ধানের ন্যায্য মূল্য প্রাপ্তি থেকে বঞ্চিত যেন না হয় সে বিষয়ে সংশিষ্ট সকলকে সচেতন থাকাতে হবে। কৃষকরা ধান চাষে নিরুৎসাহিত যেন না হয় সে দিকে লক্ষ্য রেখে সুষ্ঠু ক্রয় ব্যবস্থা বাস্তবায়ন করতে হবে। এ অবস্থা নিরসনকল্পে সরকার কৃষকদের ধানে ন্যায্য মূল্য প্রাপ্তির লক্ষে সরকারি ভাবে ধানের দাম নির্ধারন করেছে। কৃষকদের নিকট থেকে সরাসরি ধান ক্রয় করলে এবং সরকারিভাবে ধান ক্রয়েরর পরিমান বৃদ্ধি করলেই কৃষক বাচবে এবং প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়িত হবে। এসময় উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা তারেক, তুহিন, শীতল, স্পন্দন, মামুন, বিশ্বজিত, রাব্বানী, তিয়াস, জুয়েল, রাজা, আশিক, আকাশ, সুজিত কুমার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ