Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মোদির শপথ অনুষ্ঠানে যাচ্ছেন প্রেসিডেন্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মে, ২০১৯, ১০:৫৪ এএম

আগামী ৩০ মে অনুষ্ঠেয় দ্বিতীয় মেয়াদে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে যোদ দিতে তিন দিনের সফরে ভারত যাচ্ছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ ।

প্রেসিডেন্টর প্রেস সচিব জয়নাল আবেদিন গণমাধ্যমকে জানান, ‘২৯ মে বিকেলে রাষ্ট্রপতির তিন দিনের সফর শুরু হবে। ৩১ মে তিনি দেশে ফিরবেন।’

তিন দিনের এই সফরে ৩০ মে মোদির শপথ অনুষ্ঠানে অংশ নেয়ার পর আবদুল হামিদ ভারতের প্রেসিডেন্ট রাম নাথ কোবিন্দের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

ভারতের প্রেসিডেন্টের সচিবালয়ের এক বিবৃতিতে জানানো হয়, রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ ৩০ মে সন্ধ্যা সাতটায় রাষ্ট্রপতি ভবনে নরেন্দ্র মোদিকে প্রধানমন্ত্রী হিসেবে শপথ বাক্য পাঠ করাবেন।

উল্লেখ্য, ভারতে লোকসভা নির্বাচনে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটের বিপুল জয়ের পর রাষ্ট্রপতি কোবিন্দ গতকাল সোমবার নরেন্দ্র মোদিকে দ্বিতীয় মেয়াদে ভারতের প্রধানমন্ত্রী নিযুক্ত করেন। এর আগে এনডিএ নেতৃবৃন্দ মোদিকে তাদের সংসদ নেতা নির্বাচন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসিডেন্ট

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ