Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ০১ শ্রাবণ ১৪২৬, ১২ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ঝালকাঠিতে নবজাতকের লাশ উদ্ধার

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ মে, ২০১৯, ৩:১৮ পিএম

নিরাপদ মাতৃত্ব দিবসের দিনেই ঝালকাঠিতে পাঁচ মাস বয়সী নবজাতকের লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে শহরের সুগন্ধা নদী তীরের লিচুতলা এলাকা থেকে লাশ উদ্ধার করা হয়। পুলিশের ধারনা অবৈধভাবে কেউ গর্ভপাত ঘটিয়ে নবজাতককে ফেলে রেখে যায়।
পুলিশ ও স্থানীয়রা জানায়, শহরের লিচুতলা এলাকায় দুপুরে স্থানীয় লোকজন একটি ব্যাগের ভেতর নবজাতকের লাশ দেখতে পেয়ে পুলিশে খবর খবর দেয়। পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। সোমবার রাতে অবৈধ গর্ভপাত ঘটিয়ে কেউ নবজাতকের লাশটি নদী তীরে ফেলে রেখে যায় বলে ধারনা করছেন পুলিশ।
স্থানীয় বাসিন্দা মো. সেলিম মিয়া বলেন, দুপুরে নদীতে গোসল করতে গিয়ে লোকজন ব্যাগের মধ্যে নবজাতকের লাশটি দেখতে পায়। এসময় লোকজন এসে ভীর করে। খবর পেয়ে পুলিশ এসে লাশ উদ্ধার করে।
বাবুল খলিফা বলেন, আশেপাশের কেউ হয়তো নদী তীরে লাশটি ফেলে গেছে। কারন এখানে দূরের লোকজনের আসার কথা নয়। এ ধরনের অন্যায় কাজ যারা করে তাদের বিচার হওয়া প্রয়োজন। পুলিশ তদন্ত করলেই বিষয়টি বের হয়ে আসবে।
ঝালকাঠি আইনজীবী সমিতির সদস্য মানিক আচার্য্য বলেন, নিরাপদ মাতৃত্ব দিবসের দিনেই এক নবজাতকের লাশ পাওয়া গেলো। আমরা মায়েদের সচেতন করার জন্য নানা ধরনের উদ্যোগ নিয়ে থাকি। তার পরেও অবৈধভাবে কেউ গর্বপাত ঘটালে তাদের শাস্তি হওয়া প্রয়োজন।
ঝালকাঠি থানার উপপরিদর্শক মো. আবু হানিফ বলেন, লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিশুর লাশ উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ