Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

এটুআই-বুটেক্স সমঝোতা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মে, ২০১৯, ৪:৩০ পিএম

৪র্থ ইন্ডাস্ট্রিয়াল রেভ্যুলেশনের চ্যালেঞ্জ মোকাবেলায় একসেস টু ইনফরমেশন (এটুআই) এবং বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। টেক্সটাইল শিল্পে দক্ষ মানব সম্পদ তৈরি করা, মধ্যম শ্রেনীর দক্ষ ব্যবস্থাপক গড়ে তোলা, ফ্রেশ গ্র্যাজুয়েটদের জন্য চাকুরির বাজার তৈরি করা এবং যৌথভাবে জব ফেয়ার করাই হবে এই সমঝোতা স্মারকের প্রধান লক্ষ্য।

মঙ্গলবার (২৮ মে) আগারগাঁওয়ের আইসিটি ডিভিশন অফিসে সমঝোতা স্মারকে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের পক্ষে স্বাক্ষর করেন রেজিস্ট্রার প্রফেসর মো. মনিরুল ইসলাম এবং এটুআইয়ের পক্ষে স্বাক্ষর করেন প্রকল্প পরিচালক মো. মোস্তাফিজুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে বুটেক্সের ভিসি প্রফেসর মো. আবুল কাশেম বলেন, এই সমঝোতার মাধ্যমে টেক্সটাইল শিল্পের চাকুরি বাজারে দক্ষ মানবসম্পদ তৈরি এবং বুটেক্সের শিক্ষার মান ও গতি দুটোই বাড়বে। শিক্ষার্থীদের গুণগত শিক্ষা নিশ্চিত করতে পারস্পারিক সহযোগিতার আশ্বাস দেওয়া হয় উভয় পক্ষ থেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চুক্তি স্বাক্ষর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ