Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

প্রতিবন্ধী নারীর পাশে জান্নাতুল ফেরদৌস পিয়া

বিনোদন রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মে, ২০১৯, ৪:৪৮ পিএম

শোবিজ তারকাদের বিভিন্ন সময় দেখা যায় সমাজ সেবা মূলক কাজে নিজেকে ব্যস্ত রাখতে। কখনও ছুটে যান কোনও বৃদ্ধাশ্রমে আবার কখনওবা কোনও এতিম খানায়। সম্প্রতি নিজের এমনই একটি কাজ সম্পর্কে জানিয়েছেন সুপার মডেল জান্নাতুল ফেসদৌস পিয়া।
‘কিছু দিন আগে আমি পোস্ট দিয়ে বলেছিলাম বানু আপার কথা। উনাকে স্বাবলম্বী করার চেষ্টা ছিল শুধু। আমার কিছু বন্ধু, মুকুল ভাই, আজরা আপু আর সামিয়া আন্টির (সালেহা মনসুর ফাউন্ডেশন) সহায়তায় উনার জন্য ছোট একটা দোকান করা হয়েছে।’- গতকাল সোমবার (২৭ মে) সকালে ফেসবুক লাইভে এসে এভাবেই কথাগুলো বলছিলেন এই মডেল ও উপস্থাপিকা।
বিষয়টি সম্পর্কে বিস্তারিত জানতে যোগাযোগ করা হয় তার সঙ্গে। তিনি বলেন, ‘বানু প্রতিবন্ধী। আপনারা হয়তো ছবিতে খেয়াল করবেন, তার দু হাতই নাই। তার আয়ের পথ নেই। তিনি সাবলম্বী হতে চেয়েছিলেন। আমিও চেয়েছি আমার শুভাকাঙ্ক্ষীদের নিয়ে তার সেই পথটা তৈরি করতে। তার জন্য একটি দোকান তৈরি করে দেওয়া হয়েছে। এর মাধ্যমে যে আর্থিক সহায়তা করা হয়েছে এটা তার জন্যই হয়তো কিছু না, কিন্তু একটা পথ তো তৈরি হলো। সামিয়া আন্টি একটা সেলাই মেশিনও উনার মায়ের ফাউন্ডেশন (সালেহা মনসুর ফাউন্ডেশন) থেকে আজকের মধ্যে পাঠিয়ে দেবেন।’
নীলফামারীর এক গ্রামের দরিদ্র পরিবারে দুটি হাত ছাড়া জন্ম হয়েছিল বানু আকতারের। পায়ের সাহায্যেই সুঁই-সুতা দিয়ে পুঁতি গাঁথেন, পুতুল, শোপিস, ব্যাগসহ নানান ধরনের জিনিস তৈরি করতে পারেন। বিষয়টি পিয়া জানতে পেরে তাকে সাহায্যের জন্য এগিয়ে আসেন। বানু আকতার পড়ালেখাও করেছেন অষ্টম শ্রেণি পর্যন্ত। এখন গাজীপুরে থাকেন। সেখানেই তার দোকানটি তৈরি করে দেওয়া হয়েছে।
এদিকে আইসিসি ওয়ার্ল্ড কাপ-২০১৯ সরাসরি মাঠ থেকে উপস্থাপনা করবেন পিয়া। আজ মঙ্গলবার ২৮ মে সকালে লন্ডনের উদ্দেশে রওনা হয়েছেন তিনি। প্রতিটি ম্যাচেই তিনি উপস্থাপনার দায়িত্বে থাকবেন বলেও জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুপারমডেল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ