Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

সুবর্ণচরে অন্ধ বৃদ্ধকে পিটিয়ে হত্যা

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৮ মে, ২০১৯, ৬:৪০ পিএম

সুবর্ণচর উপজেলার চরক্লার্ক ইউনিয়নে নূর নবী ওরফে নোব্যা চোরা (৫৮) নামের এক অন্ধ বৃদ্ধের বাড়ীতে হামলা চালিয়ে তাকে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। এসময় তার বসতঘরে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে ৩টার দিকে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এরআগে দুপুর ১টার দিকে দক্ষিণ চরক্লার্ক গ্রামে এ ঘটনা ঘটে। নিহত নূর নবী ওই গ্রামের মৃত নজির আহমদের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, অনেক বছর আগে নূর নবী বিভিন্ন দস্যু বাহিনীর কমান্ডার ছিল। এরপর থেকে লোকজনের কাছে সে নোব্যা চোরা হিসেবে পরিচিত ছিলো। ২০০৪ বনদস্যু নিধন অভিযানের সময় ক্রুদ্ব জনতা তাকে আটক করে দুটি চোখ উপড়ে ফেলে। দীর্ঘদিন কারা ভোগের পর স্বাভাবিক জীবনে ফিরে এসে দক্ষিণ চরক্লার্ক গ্রামে স্ত্রী ও ছেলে মেয়ে নিয়ে বসবাস করে আসছিল।

নিহতের ছেলে আকবর হোসেনের স্ত্রী ও ঘটনার প্রত্যক্ষদর্শী নাজমুন নাহার অভিযোগ করে বলেন, দুপুরে হামলাকারীদের মধ্যে কয়েকজন মোটরসাইকেল নিয়ে তাদের বাড়ীতে এসে ঘুরে যায়। এর কিছুক্ষণ পর শাহাজান কমান্ডার, কাদের, সাইফুল, ফরিদ কমান্ডার, জামাল উদ্দিন, রবি, মোস্তফা কমান্ডার, ভুট্টু, একরাম মেস্ত্রী ও বোরহান উদ্দিনের নেতৃত্বে একদল দস্যু তাদের বাড়ীতে হামলা চালায়। এসময় তারা বসত ঘরে ঢুকে ব্যাপক ভাঙচুর করে ঘরে থাকা তার অন্ধ শশুর নূর নবীকে হাতুড়ি ও লাঠি দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে জখম করে। পরে হামলাকারীরা চলে যাওয়ার পর স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে হাসপাতালে তার মৃত্যু হয়।

তিনি আরো অভিযোগ করেন, গত এক সপ্তাহ আগে নিহতের বড় ছেলে জসিম উদ্দিনকে পিটিয়ে জখম করে এই হামলাকারীরা। তিনি বর্তমানে জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

চরজব্বর থানার ওসি শাহেদ উদ্দিন জানান, নিহতের লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। প্রথমিকভাবে ধারণা করা হচ্ছে পূর্ব শত্রুতা ও জায়গা জমি নিয়ে বিরোধের জেরে এ ঘটনা ঘটতে পারে। তদন্ত শেষে বিস্তারিত বলা যাবে। ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিটিয়ে হত্যা

১৯ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ