Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রেটিং দাবা শুরু

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মে, ২০১৯, ৮:৩৪ পিএম

বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে শুরু হয়েছে ওয়ালটন আন্তর্জাতিক অ্যামেচার দাবা চ্যাম্পিয়নশিপের খেলা। দাবা ফেডারেশনের টেকনিক্যাল সহযোগিতায় ও গোল্ডেন স্পোর্টিং ক্লাবের আয়োজনে এই প্রতিযোগিতা চলবে ২ জুন পর্যন্ত। প্রায় শতাধিক দাবাড়–রা অংশ নিচ্ছেন টুর্নামেন্টে। মঙ্গলবার প্রতিযোগিতার উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার ডন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আয়োজক গোল্ডেন স্পোর্টিং ক্লাবের সভাপতি আমির আলী রানা।

ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় দ্বিতীয়বারের মতো আয়োজিত এই প্রতিযোগিতায় অনূর্ধ্ব-২১০০ ফিদে রেটিংধারী দাবাড়–রা অংশ নিয়েছেন। এই প্রতিযোগিতাটা মূলত তাদের জন্যই। যেখানে আইএম, জিএম ও এফএম টাইটেলধারী দাবাড়ুরা অংশ নিতে পারেন না। ফলে অনূর্ধ্ব-২১০০ ফিদে রেটিংধারী দাবাড়–রা তাদের মেধা ও দক্ষতা প্রদর্শনের সুযোগ পাবেন।

১ লাখ টাকা প্রাইজমানির এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দাবাড়ু পাবেন ২৫ হাজার টাকা, ট্রফি ও ওয়ালটনের গিফট সামগ্রী। এ ছাড়া আরো ২০টি পুরস্কার থাকবে। অর্থ পুরস্কারের সঙ্গে তাদের দেয়া হবে সদনপত্রও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাবা

৯ জানুয়ারি, ২০২৩
১২ অক্টোবর, ২০২২
২৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ