Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ জুলাই ২০১৯, ০৭ শ্রাবণ ১৪২৬, ১৮ যিলক্বদ ১৪৪০ হিজরী।
শিরোনাম

পাকিস্তানে ধর্মগ্রন্থের পাতা মুড়িয়ে ওষুধ বিক্রির অভিযোগ

প্রতিবাদে বিক্ষোভ-আগুন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০১৯, ১২:০৫ এএম

পাকিস্তানে এক হিন্দু ধর্মাবলম্বী পশু চিকিৎসকের বিরুদ্ধে ইসলাম ধর্ম অবমাননার অভিযোগ আনা হয়েছে। সোমবার রমেশ কুমার নামের ওই পশু চিকিৎসকে নেয়া হয়েছে পুলিশ হেফাজতে। স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুসারে, রমেশ কুমার বিরুদ্ধে অভিযোগ হলো, তিনি পবিত্র ধর্মগ্রন্থের পাতা ছিড়ে ওষুধের মোড়ক হিসেবে ব্যবহার করেছেন।
ঘটনার পর দেশটির বিভিন্ন সড়কে টায়ারে আগুন দিয়ে বিক্ষোভ করেছে অনেক মানুষ। এ সময় হিন্দু মালিকানাধীন দোকানপাটে আগুন ধরিয়ে দেয় বিক্ষোভকারীরা।
এর ঘটনায় দেশটির সিন্ধু প্রদেশের এক মসজিদের হেড ক্লার্ক মৌলভি ইসহাক নোহরি ব্লাসফেমি আইনে (ধর্ম অবমাননা) একটি অভিযোগ দায়ের করেন রমেশ কুমারের বিরুদ্ধে। পাকিস্তানে এ ধরনের কর্মকান্ডের শাস্তি হলো তিন মাস থেকে যাবজ্জীবন কারাদন্ড।
বিভিন্ন সংবাদ মাধ্যমের প্রতিবেদন, পাকিস্তানে ১৯৮৭ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত ব্লাসফেমি আইনে প্রায় ১৫০০ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। দেশটির সিন্ধু ও করাচি প্রদেশে অনেক হিন্দু ধর্মাবলম্বীদের বাস। সূত্র : স্পুটনিক নিউজ, পাকিস্তান টুডে।



 

Show all comments
  • mahbubur rahman babu ২৯ মে, ২০১৯, ৫:৪৪ পিএম says : 0
    DHORMO NIYE BARABARI KORA UCHIT NOI
    Total Reply(0) Reply
  • Ashraful Islam ২৯ মে, ২০১৯, ১০:৩২ এএম says : 0
    যেই ধর্মগ্রন্থ হোক না কেন অপমান করা যাবে না
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন