Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

‘সাংবিধানিক সৌজন্য’ বজায় রাখতে মোদির শপথে যাবেন মমতা

নমোকে মিষ্টিমুখ করালেন প্রণব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০১৯, ১২:০৪ এএম

আগামীকাল টানা দ্বিতীয় বারের জন্য প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন নরেন্দ্র মোদি। মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল মঙ্গলবার মুখ্যমন্ত্রী স্বয়ং একথা জানিয়েছেন। শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য প্রধানমন্ত্রীর দফতর থেকে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হচ্ছে। মঙ্গলবারই দিল্লি থেকে এই সংক্রান্ত আমন্ত্রণপত্র মমতার কাছে এসেছে। এরপরই মোদির শপথ অনুষ্ঠানে যোগ দেয়ার সিদ্ধান্ত নেন তিনি।
‘সাংবিধানিক সৌজন্য’ বজায় রাখতে ‘মুখ্যমন্ত্রী হিসেবে’ মোদির শপথ অনুষ্ঠানে যোগ দেওয়ার সিদ্ধান্ত বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। সাংবাদিকদের তিনি জানান, ‘আমার কাছে আমন্ত্রণপত্র এসেছে। কয়েকজন মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। যেহেতু এটি একটি আনুষ্ঠানিক শপথগ্রহণ, আমরা চেষ্টা করব সেখানে থাকার। আমি সেখানে যাব।’
বিজয়ী নমোকে মিষ্টিমুখ করালেন প্রণব
এদিকে লোকসভা নির্বাচনে বিপুল জয় অর্জন করার পরে গতকাল মঙ্গলবার প্রাক্তন প্রেসিডেন্ট প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে দেখা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাকে স্বাগত জানিয়ে মিষ্টিমুখ করান বর্ষীয়ান রাষ্ট্রনেতা।
‘প্রণবদার সঙ্গে সাক্ষাতকার সব সময়েই সমৃদ্ধ করে। তার জ্ঞান এবং অন্তর্দৃষ্টি অতুলনীয়। তিনি এমনই এক রাষ্ট্রনেতা, দেশের প্রতি যার অবদান অনস্বীকার্য। আজ তার সঙ্গে দেখা করে আশীর্বাদ চাইলাম।’ গতকাল নিজের টুইটার হ্যান্ডেলে এই মন্তব্য পোস্ট করেছেন প্রধানমন্ত্রী।
একই সঙ্গে এদিন সকালের সাক্ষাতকারের দু’টি ছবিও পোস্ট করেছেন নমো। তার একটিতে দেখা গেছে, মোদিকে পুষ্পস্তবক দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন প্রণব মুখোপাধ্যায়। অন্য ছবিতে পুনর্নির্বাচিত প্রধানমন্ত্রীকে নিজে হাতে মিষ্টিমুখ করাচ্ছেন প্রাক্তন রাষ্ট্রপ্রধান।
সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে ৩০৩টি আসন পেয়ে নিরঙ্কুশ জয়লাভ করেছে নরেন্দ্র মোদির বিজেপি। শনিবার তাকে এনডিএ জোটের নেতা হিসেবে পুনর্নির্বাচিত করা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন মোদি। সূত্র : টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মমতা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ