Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

টেন্ডুলকারের ‘সারপ্রাইজ প্যাকেজ’ আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০১৯, ১২:১২ এএম


এবারের বিশ্বকাপ নাকি চমকের বিশ্বকাপ। তবে শচীন টেন্ডুলকারের মতে এই বিশ্বকাপে সবচেয়ে বেশি চমক উপহার দিতে পারে আফগানিস্তান। তাঁর কাছে রশিদ-নবী-নাইবরা হচ্ছে ‘সারপ্রাইজ প্যাকেজ’।

বিশ্বকাপ শুরুর আগেই সবাইকে চমকে দিয়েছে আফগানিস্তান। শুক্রবার প্রস্তুতি ম্যাচে তারা হারিয়েছে পাকিস্তানকে। কিন্তু দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে আবার চমকেছে নিজেরাই। ইংল্যান্ডের বিপক্ষে ১৬০ রানে গুটিয়ে যাওয়ার পর ম্যাচটি শেষ হয়েছে ১৭.১ ওভারেই। তবে টেন্ডুলকার তাদের নিয়ে আশাবাদী। এর মূল কারণ আফগানদের স্পিন আক্রমণ, ‘পুরো বিশ্বকাপ জুড়েই আফগানদের থেকে বেশ কিছু চমক থাকবে। ওদের স্পিন আক্রমণ অন্যতম সেরা। ওরা যদি বিশ্বকাপকে টেস্ট ক্রিকেটের মতো করেও দেখে , মাঝের ওভারগুলোতে ওরা উইকেট তুলে নিতে পারবে।’

সাম্প্রতিক সময়ে আফগানিস্তান তাদের স্পিন আক্রমণ নিয়ে গর্ব করতেই পারে। রশিদ খান, মোহাম্মদ নবী কিংবা মুজিব-উর-রহমানরা কিন্তু যেকোনো দলের জন্যই ভীতির কারণ হতে পারে। স্পিন আক্রমণকে এক পাশে সরিয়ে রাখলেও আফগানদের ব্যাটিংটা কিন্তু মন্দ নয়। কিছুটা গা জোয়ারি ব্যাটিংয়ের ‘বদনাম’ থাকলেও হজরতউল্লাহ জাজাই, আসগর আফগান, মোহাম্মদ শাহজাদ, সামিউল্লাহ শেনওয়ারিরা কিন্তু ভয়ডরহীন ক্রিকেট দিয়েই নিজেদের সীমাবদ্ধতাকে জয় করতে পারে। তেমনটি হলে তা বিশ্বকাপে দুর্দান্ত কিছু মুহূর্ত আফগানরা উপহার দিতেই পারে!

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ