Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজ দিল্লি যাচ্ছেন প্রেসিডেন্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মে, ২০১৯, ১০:৩৯ এএম

ভারতের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে তিনদিনের সফরে আজ (বুধবার) দিল্লি যাচ্ছেন প্রেসিডেন্ট মোঃ আবদুল হামিদ। বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নুল আবেদীন বলেন, রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের বহনকারী একটি বিশেষ বিমান (বিজি ১৫১৩) বুধবার বিকেল সাড়ে ৫টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবে। শপথগ্রহণ অনুষ্ঠানে যোগদানের পর ভারতের রাষ্ট্রপতি রামনাথ কবিন্দের সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন বাংলাদেশের রাষ্ট্রপতি।’

৩০ মে সন্ধ্যা ৭টায় ভারতের রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদি ও পরবর্তীতে মোদির মন্ত্রিসভার সদস্যদের শপথবাক্য পাঠ করাবেন দেশটির রাষ্ট্রপতি। ভারতের রাষ্ট্রপতির দপ্তর থেকে এ ঘোষণা দেয়া হয়েছে।

সদ্য সমাপ্ত নির্বাচনে বিজিপির নেতৃত্বে এনডিআই জোট ব্যাপক বিজয় লাভ করায় নরেন্দ্র মোদিকে দ্বিতীয় দফায় প্রধানমন্ত্রী হিসেবে শপথ করাবেন ভারতের রাষ্ট্রপতি। গত শনিবার এনডিএ নেতৃবৃন্দ মোদিকে সংসদীয় দলের নেতা নির্বাচিত করেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ আগামী ৩১ মে শনিবার বিকেলে ভিভিআইপি বিমানে (বিজি-১৫১৪) দেশে প্রত্যাবর্তন করবেন।

সূত্র: বাসস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসিডেন্ট

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ