Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০১৯, ০৯ শ্রাবণ ১৪২৬, ২০ যিলক্বদ ১৪৪০ হিজরী।

চৌদ্দগ্রামে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ আহত ২

চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মে, ২০১৯, ১২:৩০ পিএম

কুমিল্লার চৌদ্দগ্রামে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রুবেল (৩৪) ও সেলিম (৩৮) নামে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে জেলার চৌদ্দগ্রাম পৌর এলাকার নাটাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। পৃথক বন্দুকযুদ্ধে আরো ২ মাদক ব্যবসায়ী আহত হয়েছে।
বুধবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন ১০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আবু মোহাম্মদ মহিউদ্দিন।
নিহত রুবেল চৌদ্দগ্রাম উপজেলার আমানগন্ডা গ্রামের গোলাম মোস্তফার ছেলে এবং সেলিম (৩৬) একই উপজেলার শালুকিয়া (আদর্শগ্রাম) গ্রামের আলী আহাম্মদের ছেলে।
বিজিবি জানায়, নিহত রুবেল ও সেলিম বিজিবি ও পুলিশের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। পৌর এলাকার নাটাপাড়া এলাকায় মাদক ব্যবসায়ী রুবেল ও সেলিমসহ তাদের সহযোগীরা অবস্থান করছে এমন গোপন খবর পেয়ে বিজিবি সেখানে অভিযান চালায়। মাদক ব্যবসায়ীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে।
বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে রুবেল ও সেলিম নামে ২ মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হন। এ সময় অন্যরা পালিয়ে যায়। পরে আহত মাদক ব্যবসায়ীদের উদ্ধার করে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এ সময় তাদের কাছ থেকে ২ হাজার ১৫৫ পিস ইয়াবা জব্দ করা হয়। এ বিষয়ে চৌদ্দগ্রাম থানায় মামলা হয়েছে।

এদিকে পৃথক ঘটনায় বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বকুল মিয়া ও আবদুল করিম নামে দুই মাদক ব্যবসায়ী গুলিবিব্ধ হয়েছেন। মঙ্গলবার দিবাগত রাতে জেলার সদর দক্ষিণ উপজেলার বৌয়ারা বাজার সংলগ্ন মান্দারী কবরস্থান এলাকায় এ ঘটনা ঘটে।
গুলিবিব্ধ ওই ২ মাদক ব্যবসায়ীকে আশংকাজনক অবস্থায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। বিজিবি ঘটনাস্থল থেকে ৩ হাজার ৭৫০ পিস ইয়াবা উদ্ধার করেছে।
গুলিবিদ্ধ বকুল মিয়া (৪৩) নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার যশরপুর গ্রামের ওয়ালি উল্লার ছেলে এবং আবদুল করিম (৩৭) কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার রসুলপুর গ্রামের আবদুল মোনাফের ছেলে।

বিজিবি জানায়, গোপন সূত্রে খবর পেয়ে কুমিল্লা ১০ বিজিবির একটি বিশেষ টহল দল জেলার সদর দক্ষিণ উপজেলাধীন বৌয়ারা বাজার সংলগ্ন মান্দারী কবরস্থান এলাকায় অবস্থান নেয়। রাত পৌনে ১০টার দিকে মাদক ব্যবসায়ীরা ভারত থেকে ইয়াবা নিয়ে বাংলাদেশে প্রবেশের সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে গুলি করে। এ সময় বিজিবিও পাল্টা গুলি চালায়। এতে দুই মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়ে আহত হয়।
১০ বিজিবির সহকারী পরিচালক মো. মাছেদুল ইসলাম খান জানান, উভয়ের কাছ থেকে ৩ হাজার ৭৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় বুধবার সদর দক্ষিণ মডেল থানায় মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্দুকযুদ্ধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ