Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ০১ শ্রাবণ ১৪২৬, ১২ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বালিয়াকান্দিতে ভিজিএফের চাল বিতরণের নামের তালিকায় অনিয়মের অভিযোগ

বালিয়াকান্দি(রাজবাড়ী)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মে, ২০১৯, ১:২৩ পিএম

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডে ভিজিএফের চাল বিতরণের তালিকায় অনিয়মের অভিযোগ উঠেছে। 

এ ব্যাপারে ওই ওয়ার্ডের আওয়ামী লীগ সভাপতি প্রিয়রঞ্জন দে এবং সাধারণ সম্পাদক আবুল খায়ের মোল্লা গতকাল ২৮শে মে বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, গত ৩ বছর ধরে জামালপুর ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ডের বেতেঙ্গা ও স্বর্ণবেতেঙ্গা এলাকার ভিজিএফের কার্ড প্রদানের নামের তালিকায় দুর্নীতি ও অনিয়ম চলে আসছে, যা এতদিন এলাকাবাসীর অগোচরে ছিল। গত ২৭/০৫/২০১৯ ইং তারিখে ভিজিএফের কার্ডের পূর্ণাঙ্গ তালিকা হাতে আসার পর দেখা যায় ওয়ার্ডের ২০৪ জন ভিজিএফ কার্ডধারীর নামের তালিকায় ব্যাপক অনিয়ম রয়েছে। এর মধ্যে একই নাম একাধিক যার সংখ্যা ৮/৯টি, এলাকার প্রভাবশালী ব্যক্তি যাদের বাড়ীতে পাকা বিল্ডিং ও ২০/২৫ পাখি করে জমি রয়েছে, মাসে ৩০ কেজি চাল পায়, ১০ টাকা কেজি দরের চাল ও বয়ষ্ক ভাতা পায় এরূপ ব্যক্তি নামও রয়েছে। সব মিলিয়ে ২০৪ জন ভিজিএফ কার্ডধারীর নামের মধ্যে অন্তত ১২৫/১৩০ জনের নামেই অনিয়ম রয়েছে, যা মোট সংখ্যার অর্ধেকেরও বেশী। এতে এলাকার প্রকৃত হকদাররা সরকারী অনুদানের ভিজিএফের চাল থেকে বঞ্চিত হচ্ছে। এমতাবস্থায় আগামী ৩০/০৫/২০১৯ ইং তারিখে ওই ওয়ার্ডের ভিজিএফের চাল বিতরণের পূর্বে এলাকাবাসীর সহযোগিতায় যাচাই-বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানো হয়। বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান, জামলাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং বালিয়াকান্দি প্রেসক্লাবে অভিযোগের অনুলিপি প্রদান করা হয়।
এ ব্যাপারে জানতে চাইলে জামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.ইউনুছ আলী সরদার বলেন, ভিজিএফের চাল বিতরণের পূর্বেই অভিযোগ খতিয়ে দেখা হবে। নামের তালিকায় অনিয়ম থাকলে সেগুলো সংশোধন করে প্রকৃত দুঃস্থদের মধ্যে চাল বিতরণের ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ


আরও
আরও পড়ুন