Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

ঈদকে সামনে রেখে সক্রিয় হয়ে উঠেছে কিশোর অপরাধীরা

ঈদ উপলক্ষে কর্মস্থল থেকে বাড়ী ফেরা ট্রেন লঞ্চ বাস যাত্রীদের হারাতে হচ্ছে মোবাইল টাকা পয়সা

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মে, ২০১৯, ৩:৫২ পিএম

ঈদকে সামনে রেখে সক্রিয় হয়ে উঠেছে কিশোর অপরাধীরা। ঈদ উপলক্ষে কর্মস্থল থেকে বাড়ী ফেরা ট্রেন,লঞ্চ, বাস যাত্রীদের মোবাইল,টাকা পয়সাসহ জিনিসপত্র চুরি ছিনতাইয়ের কাজে তৎপর হয়ে উঠেছে ১২ থেকে ১৬ বছর বয়সী কিশোরেরা। 

ঈদ উপলক্ষে তারা এখন ট্রেন, লঞ্চ,বাস, রেল ষ্টেশন লঞ্চঘাটকে‘ টার্গেট করে বিভিন্ন ধরনের অপরাধ মূলক কর্মকাণ্ড চালাচ্ছে। এসব কিশোর অপরাধীর পাশাপাশি অজ্ঞান পাটির সদস্যরাও এখন সক্রিয়। ঈদ উপলক্ষে কর্মস্থল থেকে বাড়ী ফিরছে মানুষ। ফলে সম্প্রতি ট্রেন,লঞ্চ,বাসে ব্যাপক ভীড় এই ভীরের মধ্যে যাত্রীদের মোবাইল, টাকা পয়সা সহ বিভিন্ন মালামাল চুরি ছিনতাই করে নিচ্ছে এসব কিশোর অপরাধীরা। এদের পাশাপাশি অজ্ঞান পাটির সদস্যরাও সক্রিয় হয়ে উঠেছে। ট্রেন, লঞ্চ,বাস যাত্রীদের সাথে তারা অল্পক্ষণে সুসম্পর্ক গড়ে তুলে খাদ্যের সাথে পয়জন মিশে খাওয়াইয়া সর্বস্ব লুটে নেয়। মাঝেমধ্যে এসব কিশোর অপরাধীদের গ্রেফতার করে পুলিশকে বিপাকে পরতে হয়। টোকাই কিশোরদের কোন ঠিকানা নেই, আবার বয়সের কারনে একমাত্র যশোহর জেলখানা ছাড়া অন্য কোন জেলখানায় তাদের রাখার বিধান নেই। ফলে এসব অপরাধীদের নিয়ে বিপাকে পরতে হয়। গত মঙ্গলবার সান্তাহার রেলওয়ে থানা পুলিশ চিলাহাটি থেকে ঢাকাগামী আন্তঃনগর নীলসাগর ট্রেন থেকে সন্দেহজনক জিজ্ঞাসাবাদের জন্য রিফাত (১৩) মিলন (১৫) নয়ন (১৬) নামের ৩ কিশোরকে আটক করে। তাদের সকলের বাড়ী নীলফামারীর সৈয়দপুর কইনিজ পাড়ায় বলে পুলিশ জানান। সান্তাহার রেলওয়ে থানার ওসি মোঃ মনিরুর ইসলামের সাথে কথা বললে তিনি বলেন যাত্রীদের অবগতির জন্য সবসময় মাইকে প্রচার করা হয় কোন অপরিচিত লোকের দেওয়া কিছু খাবেন না। তার পরও অপরিচিত লোকের দেওয়া খাবার খেয়ে মালামাল হারাতে হয় এবং অসুস্থ্য ট্রেনে বা ষ্টেশনে পরে থাকে। ঈদের কারনে আমাদের লোকজন ততপর রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বগুড়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ