Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

সাংবাদিক ফাগুন হত্যার বিচার দাবিতে শেরপুরের নালিতাবাড়ী ও নকলায় মানববন্ধন

৩০ মে শেরপুরে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মে, ২০১৯, ৫:০৭ পিএম

তরুণ সাংবাদিক এহসান ইবনে রেজা ফাগুনের হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শেরপুর জেলা প্রেসক্লাব কর্তৃক গৃহী ৫দিন ব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে শেরপুরের নকলায় ও নালিতাবাড়িতে পৃথক পৃথক ভাবে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। ২৯ মে বুধবার দুপুরে নকলা উপজেলায় কর্মরত সাংবাদিকদের আয়োজনে ঢাকা-শেরপুর মহাসড়কের ঝুমুর সিনেমা হলমোড়ে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

নকলা উপজেলা প্রেসক্লাবের সভাপতি তালাত মাহমুদের সভাপতিত্বে মানববন্ধনের বক্তব্য রাখেন, শেরপুর প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান, উপজেলা প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি মো. মোশারফ হোসেন, সাংবাদিক শাহাজাদা স্বপন, জাহাঙ্গীর হোসেন আহমেদ, মাহবুবর রহমান ও নাসির উদ্দিন, স্বোচ্ছাসেবী সংগঠন শশী ফাউন্ডেশনের আবু বক্কর সিদ্দিক, আদর্শ উন্নয়ন সংস্থার সাধারন সম্পাদক স¤্রাট মোস্তাহিন, ব্লাড ব্যাংক অব নকলার মোকিব হাসান মামুন, স্বাধীন ফাউন্ডেশনের জালাল উদ্দিন, সমাজ উন্নয়নের নূর হোসেন, সেবাকুঞ্জের বকুল আশরাফুল প্রমুখ বক্তব্য রাখেন।

তরুণ সাংবাদিক ইহসান ইবনে ফাগুন হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের দ্রুত সনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার দাবীতে একই দিন দুপুরে প্রেসক্লাব নালিতাবাড়ী’র আয়োজনে উপজেলা পরিষদ গেইটের সামনে প্রধান সড়কে মানব বন্ধন কর্মসূচী পালিত হয়। প্রেসক্লাব সভাপতি আলহাজ্ব এমএ হাকাম হীরার সভাপতিত্বে আয়োজিত ওই মানব বন্ধনে বক্তব্য রাখেন- শেরপুর প্রেসক্লাব সভাপতি শরিফুর রহমান, নালিতাবাড়ী প্রেসক্লাব সভাপতি সামেদুল ইসলাম তালুকদার, প্রধান শিক্ষক যোগেন রায়, প্রেসক্লাব নালিতাবাড়ীর সহ-সভাপতি লাল মোহাম্মদ শাহজাহান, সাধারণ সম্পাদক বিপ্লব দে কেটু, বাংলার কাগজ প্রকাশক ও সম্পাদক মনিরুল ইসলাম মনির, প্রথম আলো প্রতিনিধি আব্দুল মান্নান, বাংলা নিউজ প্রতিনিধি জাহাঙ্গীর আলম তালুকদার, নয়াদিগন্ত প্রতিনিধি আব্দুল মোমেন প্রমুখ।
উল্লেখ্য, নিহত সাংবাদিক ইহসান রেজা ফাগুন শেরপুরে কর্মরত এনটিভির সাংবাদিক কাকন রেজার বড় ছেলে। গত ২১ মে অনলাইন পোর্টাল জাগোনিউজে নিয়োগ পরীক্ষা দিয়ে শেরপুরে ফেরার পথে ট্রেনে দুর্বৃত্তের হাতে নিহত হন তিনি। পরে জামালপুরে রেল লাইনের পাশ থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। ওই দিনই ময়নাতদন্ত শেষে অজ্ঞাত মরদেহ হিসেবে আঞ্জুমান মুফিদুলের মাধ্যমে কবর দেয়ার সময় তার পরিচয় সনাক্ত করে তার পরিবার।
এদিকে ৩০ মে ফাগুন হত্যার প্রতিবাদে ও বিচার দাবীতে শেরপুর প্রেসক্লাবের উদ্যোগে বেলা ১১টায় শেরপুর প্রেসক্লাবের সামনে থেকে এক বিক্ষোভ মিছিল বের হয়ে জেলা প্রশাসক অফিসে গিয়ে সমাবেশ অনুষ্ঠিত হবে। পরে জেলা প্রশাসকের মাধ্যমে স্বরাষ্ট্র ও রেল মন্ত্রীর বরাবরে দুটি পৃথক স্মারক লিপি প্রদান করা হবে। এ কর্মসূচী সফল করার জন্য প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান ও সাধারণ সম্পাদক মো: মেরাজ উদ্দিন সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ